১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    নোরা ফাতেহির জ্যাকুলিন ফার্নান্দেজসহ ১৫টি গণমাধ্যমের বিরুদ্ধে মানহানির মামলা

    বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি নায়িকা জ্যাকুলিন ফার্নান্দেজসহ ১৫টি গণমাধ্যমের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন।  নোরার অভিযোগ, তাকে নিয়ে করা জ্যাকুলিন ফার্নান্দেজের কুরুচিকর মন্তব্য গণমাধ্যমগুলো সামনে আনছে এবং প্রচার করছে।

    সোমবার দিল্লির আদালতে তিনি এ মামলা করেন বলে ভারতের গণমাধ্যমগুলো জানায়।

    নোরা ফাতেহি মামলার অভিযোগে লিখেন, জ্যাকুলিন ফার্নান্দেজ নিছক সাদামাটা মানহানিই করেননি, রীতিমতো ফৌজদারি অপরাধ করেছেন। নিজের স্বার্থে আমার ক্যারিয়ার শেষ করে দিতে চেয়েছিলেন। কারণ আমরা দুজন একই ইন্ডাস্ট্রিতে মোটামুটি একই ধরনের কাজ করে থাকি। অন্যান্য অভিযোগের মধ্যে এটা মুখ্য।

    জ্যাকুলিন ফার্নান্দেজ এর আগে ২০০ কোটি টাকা ঘুসের মামলায় সম্প্রতি ইডির জেরার মুখে পড়েন।  এই মামলায় মুখ্য অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে সম্পর্কে থাকার কারণেই এই মামলায় নাম জড়ায় জ্যাকুলিনের। তাকে জেরা করার পরই উঠে আসে নোরা ফাতেহির নাম।

    এই মানহানি মামলায় নোরার তরফে জ্যাকলিনকে মূল অভিযুক্ত  হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই মামলায় তিনি জানান, ‘এটা ক্রমেই স্পষ্ট হচ্ছে যে উল্লিখিত প্রতিদ্বন্দ্বীরা অভিযোগকারীর সঙ্গে ইন্ডাস্ট্রিতে ন্যায্যভাবে প্রতিদ্বন্দ্বিতা করতে না পেরে তাঁর সুনাম নষ্ট করার চেষ্টা শুরু করেছে। এতে তাঁর কাজের ক্ষতি হচ্ছে।’

    একইসঙ্গে এই মামলাতে বলা হয়েছে, ‘অভিযোগকারী এই মানহানিকর মন্তব্যের জন্য ক্ষুব্ধ। অভিযোগকারীর করা মন্তব্যের পরিপ্রেক্ষিতেই এই অভিযোগ। টা পুনর্ব্যক্ত করা উচিত যে এই মানহানিকর মন্তব্যগুলি অভিযুক্ত নং ১ দ্বারা প্রাথমিকভাবে করা হয়েছিল যা পরবর্তীতে অন্য অভিযুক্ত ব্যক্তিদের দ্বারা সম্প্রচারিত এবং প্রচারিত হয়। যাদের সকলেই একে-অপরের সঙ্গে জড়িত ছিল এবং অভিযুক্ত নং ১-এর এটা একটা ষড়যন্ত্র ছিল। অভিযোগকারীর আর্থিক, সামাজিক এবং ব্যক্তিগত অধঃপতন হয়েছে এই কারণে।’

    নোরা দাবি করেছেন, সুকেশের সঙ্গে সরাসরি তার কোনো সম্পর্ক ছিল না। এমনকি তার থেকে কোনো উপহার নেওয়ার অভিযোগও উড়িয়ে দেন এই অভিনেত্রী। নোরার দাবি, জ্যাকুলিনের উসকানিতেই সেসব গণমাধ্যম তাকে হেনস্তা করছে।

    সোমবার দিল্লি কোর্টে ফের হাজিরা দিতে হয়েছিল জ্যাকলিনকে ২০০ কোটির আর্থিক তছরুপের মামলায়। আপাতত জামিনে বাইরে আছেন তিনি। শুনানির তারিখ আপাতত ২০ ডিসেম্বরের পর রাখা হবে বলেই জানিয়েছে বিচারপতি শৈলেন্দ্র মালিক। জ্যাকলিনের আইনজীবী কোর্ট জানিয়েছেন যে ইডির তরফে অভিনেত্রী এখনও চার্জশিটের সম্পূর্ণ কপি এবং অন্যান্য কাগজপত্র পাঠানো হয়নি।

    মাহফুজা ১৩-‘১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর