৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    সোহেল রানা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি

    ঢাকাই চলচ্চিত্রের নায়ক সোহেল রানা রাজনীতির মাঠ ও চলচ্চিত্রাঙ্গন দাপিয়ে বেড়ালেও এখন ভালো নেই। অসুস্থতায় শয্যাশায়ী তিনি। কিছুদিন আগে সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়ে দেশে ফিরেছেন।

    বর্তমানে তিনি রাজধানীর একটি হাসপাতালে ভর্তি রয়েছেন বলে তার ছেলে মাশরুর পারভেজ জানান। দ্রুত সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মাশরুর পারভেজ। চোখের সমস্যা সেরে ওঠার আগেই ইউরিনে ইনফেকশন দেখা দেয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

    সোহেল রানা একাধারে প্রযোজক, পরিচালক ও অভিনেতা। , বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ ছবির প্রযোজক হিসেবে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন মাসুদ পারভেজ। এটি পরিচালনা করেন চাষী নজরুল ইসলাম। ১৯৭৩ সালে সোহেল রানা নাম ধারণ করে কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত কাল্পনিক চরিত্র মাসুদ রানার একটি গল্প অবলম্বনে ‘মাসুদ রানা’ ছবির নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন। একই ছবির মাধ্যমে তিনি মাসুদ পারভেজ নামে পরিচালক হিসেবেও যাত্রা শুরু করেন।

    সোহেল রানা তিনবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।দীর্ঘ ক্যারিয়ারে বাংলা চলচ্চিত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পেয়েছেন তিনি।

    মাহফুজা ৭-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর