৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আগামী ২৬ অক্টোবর চিত্রনায়ক সালমান শাহ মৃত্যুর রিভিশন মামলার শুনানি

    চিত্রনায়ক সালমান শাহ মৃত্যুর রিভিশন মামলার শুনানির জন্য আগামী ২৬ অক্টোবর দিন ধার্য করেছে আদালত। রোববার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ রিভিশন আবেদন গ্রহণ করে ।

    এ বিষয়ে মামলার বাদী পক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ বলেন, পুলিশের দাখিল করা চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দাখিল করেছিলাম। কিন্তু গেল বছর ৩১ অক্টোবর পিবিআই এর দাখিল করা চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে আদালত মামলাটি খারিজ করে দেন । ওই আদেশের বিরুদ্ধে রিভিশন মামলা করেছি আমরা ।যা প্রাথমিকভাবে আদালত বিচারের জন্য গ্রহণ করে ম্যাজিস্ট্রেট আদালতের নথি তলব করেছেন যার শুনানি হবে  আগামী ২৬ অক্টোবর ।

    ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান চিত্রনায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ওরফে সালমান শাহ। ওই ঘটনায় তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী (প্রয়াত) তখন অপমৃত্যুর মামলা করেন ।

    তিনি ১৯৯৭ সালের ২৪ জুলাই ছেলেকে হত্যা করা হয়েছে’ এ অভিযোগে মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত করার আবেদন জানান। আদালত সিআইডি কে অপমৃত্যু মামলার সঙ্গে হত্যাকাণ্ডের অভিযোগের বিষয়টি একসঙ্গে তদন্ত করতে নির্দেশ দেন। ওই বছরের ৩ নভেম্বর সিআইডি আদালতে চূড়ান্ত প্রতিবেদনে সালমান শাহের মৃত্যুকে আত্মহত্যা বলে উল্লেখ করে। পরে ঢাকার সিএমএম আদালত চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে। সিআইডির প্রতিবেদন প্রত্যাখ্যান করে তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী তখনও রিভিশন মামলা করেন। আদালত ২০০৩ সালের ১৯ মে মামলাটি বিচার বিভাগীয় তদন্তে পাঠান।  ২০১৪ সালের ৩ আগস্ট ঢাকার সিএমএম আদালতের বিচারক বিকাশ কুমার সাহার কাছে, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক বিচার বিভাগীয় তদন্তের প্রতিবেদন দাখিল করেন।  এ প্রতিবেদনে সালমান শাহের মৃত্যুকে উল্লেখ করা হয় ‘অপমৃত্যু’ হিসেবে ।

    মাহফুজা ১২

     

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর