১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    মমতাজের নতুন গান ‘বাপের বড় পোলা’

    ফোক সম্রাজ্ঞী মমতাজ বেশ কিছু আলোচিত আধুনিক গানও উপহার দিয়েছেন। দীর্ঘদিন পর নতুন গান নিয়ে হাজির হলেন তিনি। ‘বাপের বড় পোলা’ শিরোনামের গানটিতে মমতাজের সঙ্গে কণ্ঠ দিয়েছেন বেলাল খান।

    ‘আব্বে বাপের বড় পোলা/ তার চোখ দুইটা ঘোলা ঘোলা/ গলির চিপায় খিস্তি ঝাড়ে/ জামার বোতাম রাখে খোলা’—এমন চমকপ্রদ কথার গানটি রচনা করেছেন সোমেশ্বর অলি। কণ্ঠ দেয়ার পাশাপাশি সুর করেছেন বেলাল খান। সংগীতায়োজন করেছেন আল আমিন ও আদিব।
    সোমবার (২৫ এপ্রিল) রাত সাড়ে ৭টার পর বেলাল খানের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে গানটি। পাশাপাশি স্বাধীন, অ্যামাজন প্রাইম, স্পটিফাই, আইটিউনস, গানা, সাভান, জিপি মিউজিকসহ দেশি-বিদেশি সকল প্ল্যাটফর্মে শোনা যাবে গানটি।

    জমজমাট ঘরানার গানটি নিয়ে নির্মিত হয়েছে ভিডিও। বহুল আলোচিত ‘লোকাল বাস’ গানের পর নতুন এই গানের ভিডিওতে পারফর্ম করেছেন মমতাজ। এছাড়াও পারফর্ম করেছেন বেলাল খান, রেহনুমা মোস্তফা ও আলভী জাহেরসহ একদল নৃত্যশিল্পী। কোরিওগ্রাফি করেছেন রুহুল আমিন। ভিডিওটি পরিচালনা করেছেন শুভব্রত সরকার।

    বেলাল খানের সঙ্গে দ্বিতীয়বারের মতো কাজ করলেন মমতাজ। তা জানিয়ে এই শিল্পী বলেন—‘বেলালের সুরে প্রথমবার গেয়েছিলাম নেকাব্বরের মহাপ্রয়াণ সিনেমায়। এই সিনেমায় গেয়ে একসঙ্গে দুজনেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলাম। এবারের গানটি একেবারেই আলাদা। তরুণ প্রজন্মের কথা মাথায় রেখে অনেকটা পুরান ঢাকার ভাষার আদলে রিদমিক মজার একটি গান তৈরি হয়েছে। ভিডিওটি করতে গিয়েও অনেক মজা করেছি। আশা করছি, শ্রোতারা গানটিতে অন্যরকম আনন্দ পাবেন।’

    নতুন এ গান নিয়ে আশাবাদী বেলাল খান বলেন, ‘মমতাজ আপাকে ভেবেই গানটির পরিকল্পনা ও ডিজাইন করেছিলাম। বলা যেতে পারে নতুন জেনারেশনের সঙ্গে যোগাযোগ স্থাপনের একটা চেষ্টা ছিল এটি। শেষ পর্যন্ত ঈদুল ফিতর উপলক্ষে সেই পরিকল্পনার বাস্তবায়ন হলো। আমি গানটি নিয়ে দারুণ আশাবাদী।’

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর