১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৭শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    ইরানি নির্মাতা জয়ায় মুগ্ধ

    দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এরই মধ্যে দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন। এবার জয়ার প্রশংসা করলেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। ইরানি এই নির্মাতা সম্প্রতি বাংলাদেশে একটি সিনেমা নির্মাণ করেছেন। এই সিনেমার মুখ্য ভূমিকায় আছেন জয়া আহসান।

    শনিবার (২৩ এপ্রিল) সংবাদ সম্মেলন করে ‘ফেরেশতে’ সিনেমার বিস্তারিত জানানো হয়। সংবাদ সম্মেলনে জয়ার প্রশংসা করেন ইরানি নির্মাতা। নিজের মাতৃভাষায় জয়ার ভূয়সী প্রশংসা করেন মুর্তজা অতাশ জমজম। এমনকি ইরানের সুপারস্টারদের সঙ্গেও তুলনা করতে কার্পণ্য করেননি তিনি।

    তিনি বলেন, ‘জয়া আহসানের সঙ্গে কাজ করে মনে হয়েছে ইরানের কোনো সুপারস্টারের সঙ্গে কাজ করছি। তাদের চেয়ে উনার দক্ষতা কোনো অংশে কম নয়, অনেক ক্ষেত্রেই জয়া আরো অনবদ্য। তার সঙ্গে কাজ করতে পেরে আমি খুব আনন্দিত। প্রতিটি দৃশ্যে নিখুঁতভাবে অভিনয় করেছেন, দারুণভাবে সবকিছু সামলে নিয়েছেন তিনি। এক কথায় আমি মুগ্ধ।’

    মুর্তজার কথাগুলো বাংলায় অনুবাদ করে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মুমিত আল রশিদ।

    সিনেমায় জয়াকে কেমন চরিত্রে দেখা যাবে, সে বিষয়ে এখনই বলতে চাননি অভিনেত্রী। আপাতত বলেন, ‘‘দীর্ঘদিন আমি ঢাকায় ছিলাম না। কলকাতায় কিছু সিনেমার শুটিং শেষ করে ফিরেই ‘ফেরেশতে’র কাজে ব্যস্ত হয়ে পড়ি। তাই সিনেমাটি নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানাতে পারিনি। আমরা টানা শুটিং করলাম। ২৫ দিন কাজ হয়েছে। দারুণ অভিজ্ঞতা।’’এই সিনেমায় জয়া আহসান ছাড়াও রিকিতা শিমু ফারুকসহ অনেকে অভিনয় করেছেন। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা, কারওয়ান বাজার, ঢাকা বিশ্ববিদ্যালয়, রেলস্টেশন এলাকাসহ আরো কিছু জায়গায় এর চিত্রায়ন হয়েছে। ‘ফেরেশতে’ মূলত ইরানি সিনেমা। তবে নির্মিত হয়েছে বাংলা ভাষায়। ডাবিং করে ইরানেও সিনেমাটি মুক্তি দেওয়া হবে বলে জানান এই নির্মাতা।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর