৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    চন্ডিকা হাথুরুসিংহে দুই বছরের চুক্তিতে কোচ হয়ে ঢাকায় পৌঁছেছেন

    চন্ডিকা হাথুরুসিংহে দুই বছরের চুক্তিতে  কোচ হয়ে ঢাকায় পৌঁছেছেন । সোমবার রাত ১০টা ২৬ মিনিটে হাথুরুসিংহেকে বহনকারী সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমান ঢাকায় পৌঁছায়।

    হাথুরুসিংহের প্রথম অ্যাসাইনমেন্ট ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ এবং আগামীকাল থেকে অনানুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে সেই প্রস্তুতি। সেই প্রস্তুতি ক্যাম্পের মধ্য দিয়ে কাজ শুরু করবেন হাথুরুসিংহে।

    বাংলাদেশ আগামী মাসে থ্রি লায়ন্সের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে । ১ মার্চ ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। ২৪ ফেব্রুয়ারি ইংলিশরা ঢাকায় এসে পৌঁছাবে। হাথুরুসিংহে ঢাকায় এসে সেই সিরিজের জন্যই তৈরি করবেন ক্রিকেট দলকে।

    এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দায়িত্বশীল কর্তা, প্রোগ্রাম হেড ডেবিড মুরস ও কোচদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তার।

    বিসিবির অপারেশন্স বিভাগ থেকে বিষয়গুলো নিশ্চিত করে বলা হয়, ‘কাল সরকারি ছুটি রয়েছে। । কাল অপশনাল অনুশীলন রাখা হয়েছে। যে সব ক্রিকেটার এখন ঢাকায় আছেন তারা যোগ দেবে এবং হাথুরুসিংহে থাকবেন এই অনুশীলনে।’

    এদিকে, প্রোগ্রাম হেড মুরসকে আজ মিরপুরে ব্যস্ত সময় কাটাতে দেখা গেছে।  অপেক্ষা করছেন হাথুরুসিংহের জন্য।

    হাথুরুসিংহে মুরসসহ বাকি কোচদের সঙ্গে আগামীকাল প্রাথমিক বৈঠক সেরে নেবেন ।২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত মোট তিন বছর জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে ছিলেন শ্রীলঙ্কার সাবেক এ ক্রিকেটার । ৫৪ বছর বয়সী এ কোচ দ্বিতীয় মেয়াদে ঢাকায় থাকবেন আরও দুই বছর।

    টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান হাথুরুসিংহের দায়িত্ব গ্রহণ প্রসঙ্গে কিছুই বলতে রাজি হননি । তাসকিন আহমেদ নতুন বসকে নিয়ে বেশ উচ্ছ্বসিত এবং বাংলাদেশের স্পিন কোচ রঙ্গানা হেরাথ বেশ আশাবাদী হাথুরুকে নিয়ে।

    হাথুরুসিংহে ২০১৭ সালে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর শেষে চাকরি থেকে ইস্তফা দেন ।

    হাথুরুসিংহের অধীনে বাংলাদেশ বেশ কিছু বড় সাফল্য পেয়েছে। ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে প্রথমবার ওয়ানডে সিরিজ হারিয়েছে। ২০১৫ সালে বিশ্বকাপে বাংলাদেশ প্রথমবার কোয়ার্টার ফাইনাল খেলেছিল এবং  ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলেছিল সেমিফাইনাল। এছাড়া অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মতো বড় দলের বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছিল বাংলাদেশ।

    মাহফুজা ২০-২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর