৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ভারতের মধ্যপ্রদেশে প্রশিক্ষণ চলাকালীন দুইটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে নিহত এক পাইলট

    ভারতের মধ্যপ্রদেশে প্রশিক্ষণ চলাকালীন দুইটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে মারা গেছেন এক পাইলট। যুদ্ধবিমান দুইটিতে মোট তিনজন পাইলট ছিলেন। তাদের মধ্যে একজন মারা গেছেন। খবরটি জানায় এনডিটিভি।

    শনিবার সুখোই সু-৩০ ও মিরাজ ২০০০ হাজার মডেলের যুদ্ধবিমান দুইটি প্রশিক্ষণ চলাকালে বিধ্বস্ত হয়।দুইটি যুদ্ধবিমানই গোয়ালিয়র বিমানবাহিনীর ঘাঁটি থেকে উড্ডায়ন করা হয়।

    এরই মধ্যে সেখানে উদ্ধার অভিযান শুরু হয়েছে। তবে হতাহতের খবর এখনো জানা যায়নি।

    জানা গেছে, সু-৩০ যুদ্ধবিমানটিতে দুইজন পাইলট ছিল। অন্যটিতে ছিল একজন পাইলট। তাদের মধ্যে দু’জনকে উদ্ধার করা গেছে। আহত হলেও তারা নিরাপদ। তবে তৃতীয় পাইলটকে উদ্ধারে অভিযান চলছে।

    এদিকে একটি প্রতিরক্ষা সূত্র জানিয়েছে, যুদ্ধবিমান দুইটির মধ্যে মাঝ আকাশে সংঘর্ষ হয়েছিল কি না তা জানতে বিমানবাহিনী একটি তদন্ত কমিটি গঠন করেছে।

    সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, বিমানের ধ্বংসাবশেষ মাটিতে পড়ে আছে। মাঝ আকাশে দুই বিমানের মধ্যে মুখোমুখি কোনো সংঘর্ষের ঘটনা ঘটেছে কিনা এখন সেটি তদন্ত করা হচ্ছে।

    ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে বিমান বিধ্বস্তের ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে।

    মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং টুইটে বলেছেন, ‘মোরোনায় সুখোই-৩০ এবং মিরেজ-২০০০ বিমান বিধ্বস্তের খবরটি অত্যন্ত দুঃখজনক। বিমান বাহিনীর সঙ্গে কাজ করতে স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দিয়েছি আমি।

    মাহফুজা ২৮-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর