১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    টেস্টকে সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ

    চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটি মাঠে গড়াবে শনিবার। এরপর ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামেই শুরু প্রথম টেস্ট।

    এই টেস্টকে সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। দলে নতুন মুখ হিসেবে জায়গা করে নিয়েছেন উইকেটরক্ষক ব্যাটার জাকির হাসান। অফফর্মে থাকা মুমিনুল হকও জায়গা ধরে রেখেছেন টেস্ট দলে।

    তামিম ইকবাল  ওয়ানডের মতো টেস্ট সিরিজও মিস করবেন । ইনজুরির কারণে শেষ মুহূর্তে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়া তামিমকে ছাড়াই দল বাছাই করা হয়েছে প্রথম টেস্টের জন্য।

    নতুন মুখ হিসেবে জায়গা পাওয়া জাকির এর আগে ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারি ঢাকার শেরে বাংলায় শ্রীলঙ্কার বিপক্ষে জাতীয় দলের হয়ে একটি টি-টোয়েন্টি খেলেন। তবে ওয়ানডে বা টেস্ট দলে আগে কখনও ডাক পাননি।

    ঘরোয়া ক্রিকেটে প্রায় ধারাবাহিকভাবে ভালো পারফর্ম জাকির এবারের জাতীয় লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক। বাংলাদেশ ‘এ’ দলের নিয়মিত সদস্য জাকির এবারের বিসিএলেও ভালো খেলেছেন।

    তবে নজর কাড়েন ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে চলতি টেস্ট সিরিজে। অনানুষ্ঠানিক চারদিনের প্রথম টেস্টে তার উইলো থেকে বেরিয়ে আসে ১৭৩ রানের দুর্দান্ত এক ইনিংস।

    এছাড়া সিলেটের উঠতি পেসার রেজাউর রহমান রাজাকেও বিবেচনায় আনা হয় টেস্ট দলে। এর আগে জাতীয় দলের হয়ে কোনো ম্যাচ না খেললেও রাজা পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের স্কোয়াডে ছিলেন।

    প্রথম টেস্টের বাংলাদেশ স্কোয়াড–

    মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, ইয়াসির আলী রাব্বি, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা, এনামুল হক বিজয়।

    মাহফুজা ৮-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর