৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    বাংলাদেশি ক্রিকেটারদের আইপিএলে সুযোগ পাওয়া উচিত  – রোহিত শর্মা

    তিনি আশা করেন বাংলাদেশ ক্রিকেট টিম একটি মানসম্পন্ন দল এবং মানসম্পন্ন খেলোয়াড় আছে । আমি সত্যিই অনুভব করি, তারা আইপিএল দলে পার্থক্য গড়ে দিতে পারে। শনিবার মিরপুরে সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন  ভারত অধিনায়ক রোহিত শর্মা।

    আগামীকাল  থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেটি শুরু হবে দুপুর ১২টায় । ভারত দল এখন ঢাকায় অবস্থান করছে। সেই সিরিজের আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হন রোহিত। সেখানে উঠে আসে আইপিএল প্রসঙ্গ।

    রোহিত বলেন, ‘আইপিএলের দলগুলো খুব সম্ভবত এখনও পরিকল্পনা সাজানো শুরু করেনি। এটি আমার ধারণা। নিলামের কাছাকাছি সময়ে তারা ভাবনা শুরু করবে, বিভিন্ন পরিকল্পনা করবে তাদের চাওয়ার ব্যাপারে। তবে আমি সত্যিই মনে করি তাদের সুযোগ পাওয়া উচিত।

    রোহিত বলেন, ‘লিটন দাস একা নন। বাংলাদেশের কয়েকজন খেলোয়াড় আছে এক্সাইটিং। দল হিসেবেও তারা চ্যালেঞ্জিং। আমার মনে হয় বাংলাদেশের খেলোয়াড়দের আইপিএল খেলার মতো সামর্থ্য আছে।’

    বাংলাদেশের দর্শকদের ক্রিকেট উম্মাদনা সম্পর্কেও ভালো জানেন রোহিত। তিনি বলেন, ‘আমরা জানি বাংলাদেশের দর্শকরা কতটা ক্রিকেট পাগল। আর বাংলাদেশ দলও আগের চেয়ে অনেক উন্নতি করেছে। আশা করছি, উপভোগ্য একটা সিরিজই হবে।

    সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান এ  দুজন ছাড়া কোনো বাংলাদেশি আইপিএলে নিজেদের জায়গা তৈরি করতে পারেননি। মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ আশরাফুল, আব্দুর রাজ্জাক, তামিম ইকবালরা সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। গেল বছর  তাসকিন আহমেদ ডাক পেয়েছিলেন, তবে দেশের খেলার কথা বিবেচনায় তিনি যাননি। মাহমুদউল্লাহ রিয়াদ কিংবা মুশফিকুর রহিমরা নিলামে নাম নিবন্ধন করলেও তাদের প্রতি কোনো দল আগ্রহ দেখায়নি।

    এবার আইপিএলের নিলামে আছেন ছয়জন বাংলাদেশি। জানা গেছে, সাকিব ছাড়াও তালিকায় আছেন লিটন দাস, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, আফিফ হোসেন। মোস্তাফিজকে তাঁর দল দিল্লি ক্যাপিটালস ধরে রেখেছে।

    মাহফুজা ৩-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর