২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৭ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আফগানিস্তানের সামাঙ্গান প্রদেশে একটি মাদরাসায় বোমা বিস্ফোরণে নিহত ১৬ জন

    আফগানিস্তানের সামাঙ্গান প্রদেশে নামাজের সময় একটি মাদরাসায় বোমা বিস্ফোরণে মারা গেছেন ১৬ জন । এই ঘটনায় আহত হন আরও ২৪ জন। । বুধবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানায়।

    সামানগান প্রাদেশিক সরকারের মুখপাত্র এমদাদুল্লাহ মুহাজির ও তালেবানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল নাফি তাকোর বরাত দিয়ে আল জাজিরা এসব তথ্য নিশ্চিত করে।

    সামাঙ্গানের প্রাদেশিক সরকারের মুখপাত্র এমদাদুল্লাহ মুহাজির বলেন, প্রাদেশিক রাজধানী আইবাকে বিস্ফোরণে অন্তত ১৬ জন নিহত ও ২৪ জন আহত হযন।

    বুধবার স্থানীয় সময় বেলা পৌনে ১টায় শহরের জাহদিয়া মাদরাসায় বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণের পেছনে কারা জড়িত তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হওয়া যায়নি। এখন পর্যন্ত কোনও গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। বিস্ফোরণের ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

    সামাঙ্গান প্রাদেশিক হাসপাতালের এক চিকিৎসক প্রথমে জানান, এ ঘটনায় ১৫ জন নিহত এবং ২৭ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে আনা হয়েছে।

    দেশটির ক্ষমতাসীন গোষ্ঠী তালেবানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল নাফি তাকোর বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেন। তবে বিস্ফোরণে এখন পর্যন্ত ১০ জন নিহত ও আরও কয়েকজন আহত হয়েছেন বলে জানান তিনি।

    তিনি বলেছেন, ‘আমাদের গোয়েন্দা এবং নিরাপত্তা বাহিনী অপরাধীদের শনাক্ত এবং তাদের বিচারের আওতায় আনার জন্য কাজ করছে।’

    কাবুল থেকে প্রায় ২০০ কিলোমিটার উত্তরে আইবাকে এই বিস্ফোরণে হতাহতদের বেশিরভাগই তরুণ বলে জানিয়েছেন সেখানকার একজন চিকিৎসক। নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে ফরাসি বার্তা সংস্থা এএফপিকে তিনি বলেছেন, হতাহতের সবাই শিশু ও সাধারণ মানুষ।

    মাহফুজা ৩০-১১

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর