১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    রাশিয়ার হামলায় ইউক্রেনের খেরসন অঞ্চলে নিহত ৩২ জন

    রাশিয়ার হামলায় ইউক্রেনের খেরসন অঞ্চলে কমপক্ষে ৩২ জন মারা গেছেন ।

    শনিবার ইউক্রেনের পুলিশ প্রধান জানান, দুই সপ্তাহ আগে মস্কোপন্থী বাহিনী প্রত্যাহারের পর থেকে দক্ষিণ ইউক্রেনের খেরসন অঞ্চলে রাশিয়ার গোলাবর্ষণে ৩২ জন নিহত হন।

    প্রায় নয় মাস রাশিয়ান বাহিনী খেরসন অঞ্চল দখলে রাখে। ১১ নভেম্বর সেখান থেকে তাদের প্রত্যাহার শেষ করে। রুশ বাহিনী এখন ডিনিপ্রো নদীর পূর্ব তীরে অবস্থান করছে, সেখান  থেকে তারা শহরটিতে নিয়মিত গোলাবর্ষণ করছে।

    ইউক্রেনের ন্যাশনাল পুলিশ প্রধান ইহোর ক্লাইমেনকো ফেসবুকে দেয়া এক পোস্টে জানান, প্রতিদিনই রাশিয়ান বাহিনীর গোলাগুলি শহরকে ধ্বংস করছে এবং স্থানীয়দের হত্যা করছে।খেরসন অঞ্চলে ৩২ জন বেসামরিক নাগরিককে হত্যা করা হয়েছে রাশিয়া দখলদারিত্বের পর থেকে ।

    তিনি আরও বলেন, অনেকে অন্য অঞ্চলে গিয়ে আশ্রয় নিলেও  তবে অনেক বাসিন্দা এখনও তাদের বাড়িতে আছে।  তাদের সর্বোচ্চ সম্ভাব্য নিরাপত্তা দিতে হবে এবং আমাদের পুলিশ এই অঞ্চলে দায়িত্ব পালন করছে।

    শহরের বিদ্যুৎ সংযোগ আবারও চালু করা হয়েছে বলে  জানান ইউক্রেনের প্রেসিডেন্টের একজন সিনিয়র সহকারী ।

    এছাড়া গেল সপ্তাহে একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছিলেন, এই অঞ্চল ছেড়ে যেতে চায় এমন লোকদের সরিয়ে নেওয়া শুরু করবে ইউক্রেন।

    পুলিশ প্রধান ক্লাইমেনকো আরও বলেন, তদন্তকারীরা এই অঞ্চলে রাশিয়ান সেনা এবং তাদের সহযোগীদের সংঘটিত যুদ্ধাপরাধ হিসাবে মোট ৫৭৮টি ঘটনা রেকর্ড করেন।

    তবে রুশ বাহিনী বেসামরিক নাগরিকদের ওপর যেকোনো অত্যাচার-নিপীড়ন চালানোর অভিযোগ নিয়মিতভাবেই অস্বীকার করে থাকে মস্কো।

    মাহফুজা ২৭-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর