১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    জয় দিয়ে সুপার ফোর শেষ করলো শ্রীলঙ্কা

    এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচে  পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেটে জয় পেয়েছে শ্রীলঙ্কা। ফাইনালের আগের ফাইনালে লঙ্কানদের কাছে পাত্তাই পেলেনা আসরে দাপট দেখানো পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামা পাকিস্তান।

    টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় পাকিস্তান। দলীয় ২৮ রানের সময় প্রমোদ মাদুশানের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন এশিয়া কাপে দারুণ খেলা মোহাম্মদ রিজওয়ান। তিনি ১৪ বল খেলে ১৪ রান করে যান। রিজওয়ান ফিরলেও পাওয়ার প্লে-এর ৬ ওভারে পাকিস্তান তোলে ৪৯ রান।

    আর ৬৩ রানের মাথায় চামিকা করুণারত্নের বলে আউট হন ফখর জামান। তিনি ১৮ বলে ১৩ রান করে যান। বাবর ২৯ ও ইফতিখার ১ রানে ব্যাট করছেন।

    এরপর ৬৩ রান থেকে ৯৫ রানে যেতে তারা হারায় ছয়-ছয়টি উইকেট। একে একে ফিরেন ফখর, বাবর, খুশদীল, ইফতিখার, আসিফ ও হাসান। ১৬ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ৭ উইকেট হারিয়ে ৯৫ রান। সেখান থেকে ১২১ রানে যেতেই বাকি তিনটি উইকেট হারিয়ে অলআউট হয়ে যায় তারা।

    ব্যাট হাতে বাবর আজম সর্বোচ্চ ৩০ রান করেন। আর দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন নাওয়াজ। বল হাতে হাসারাঙ্গা ৩টি, প্রমোদ মাদুশান ও মাহিশ থিকশানা ২টি করে উইকেট নেন।

    শেষ পর্যন্ত শ্রীলঙ্কার বোলিং তোপের মুখে পড়ে পুরো ২০ ওভারও খেলতে পারেনি তারা। ১৯.১ ওভারে অলআউট হয় ১২১ রানে।

    এরপর ১২১ রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা একসময় ১ রানে প্রথম, ২ রানে দ্বিতীয় ও ২৯ রানে ৩ উইকেট হারিয়ে বসে। তবে শেষ পর্যন্ত ১৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৪ রান তুলে ফাইনালের আগের ম্যাচে জয় নিশ্চিত করে।

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর