২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ে উদ্বোধন করলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

    দভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নবনির্মিত বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ে উদ্বোধন করেছেন। এই সড়ক উত্তর প্রদেশের সাতটি জেলার মধ্যে দিয়ে গেছে। আগে দিল্লি পৌঁছাতে সময় লাগত প্রায় ১০ ঘণ্টা। এখন মাত্র ছয় ঘণ্টায় পৌঁছানো যাবে ভরাজধানীতে এক্সপ্রেসওয়ে দিয়ে ।

    শনিবার ১৬ জুলাই উদ্বোধনের আগে এক টুইটে ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, এই এক্সপ্রেসওয়ের জন্য স্থানীয় অর্থনীতিতে পরিবর্তন আসবে। পরিকাঠামোগত উন্নয়নের জেরে প্রচুর বিনিয়োগ হবে উত্তর প্রদেশে । এতে তরুণদের নতুন কাজ পেতে সাহায্য করবে।

    উদ্বোধনী অনুষ্ঠানে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, এই এক্সপ্রেসওয়ে বুন্দেলখণ্ড এলাকার উন্নয়নের প্রতীক ।

    নরেন্দ্র মোদী ২০২০ সালের ২৯ ফেব্রুয়ারি বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। মাত্র ২৮ মাসেই চলাচলের জন্য খুলে দেয়া হলো ২৯৬ কিলোমিটার দীর্ঘ রাস্তাটি। ১৪ হাজার ৮৫০ কোটি রুপি চার লেনের এই এক্সপ্রেসওয়ে তৈরিতে খরচ হয়েছে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৭ হাজার ৫০৬ কোটি টাকা।

    এই এক্সপ্রেসওয়ে উত্তর প্রদেশ এক্সপ্রেসওয়েজ ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অথোরিটির তত্ত্বাবধানে নির্মিত হয় । পরে একে ছয় লেন পর্যন্ত প্রসারিত করা হবে। এক্সপ্রেসওয়ের পাশে এরই মধ্যে শিল্প করিডোর তৈরির কাজ শুরু হয়েছে বান্দা ও জালাউন জেলার মধ্যে।

    আঞ্চলিক যোগাযোগ আরও সহজ ও গতিশীল করার পাশাপাশি অর্থনৈতিক উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এই বন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ে।

    মাহফুজা ১৬-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর