৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    করোনায় ফ্রান্সে ২৪ ঘণ্টায় সবচেয়ে সংক্রমণ, প্রাণহানির তালিকায় শীর্ষে যুক্তরাষ্ট্র।

    করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা  বিশ্বে মারা গেছেন  এক হাজার ৫৯৪ জন ।  নতুন রোগী শনাক্ত হয়েছেন ৮ লাখ ৭ হাজার ৭৬২ জন।  সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৯ হাজার ৮১৫ জন। এ নিয়ে বিশ্বে সংক্রমণ বেড়ে দাঁড়ালো  ৫৫ কোটি ৮৪ লাখ ৩৩ হাজার ৫৬২ জনে। মোট মারা গেছেন ছয় কোটি ৩৬ লাখ ৮ হাজার ৭৭০ জন। আর সুস্থ হন ৫৩ কোটি ১৯ লাখ ৮৫ হাজার ৯৫৭ জন।

    শুক্রবার ৮ জুলাই সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায় ।

    ফ্রান্সে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছেন। আর দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। মৃত্যুর তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল, তাইওয়ান, কানাডা, ইতালি, ফ্রান্সের মতো দেশগুলো।

    গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে করোনা সংক্রমিত হয়েছেন এক লাখ ৬১ হাজার ২৬৫ জন এবং মারা গেছেন ৮৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১৯ লাখ ৭৪ হাজার ৬০৭ জন এবং মারা গেছেন এক লাখ ৪৯ হাজার ৯৪৩ জন।

    শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ২০৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৩ হাজার ৩৬৫ জন।

    যুক্তরাষ্ট্রে শনাক্ত ৯১ হাজার ৪৭২ জন এবং মারা গেছেন ৩২০ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত ৮ কোটি ৯ কোটি ৬৫ হাজার ১৬৫ জন এবং মৃত্যু হয়েছে ১০ লাখ ৪৫ হাজার ৮০ জনের। এছাড়া ৮ কোটি ৫৬ লাখ ২৪ হাজার ৯৮২ জন সুস্থ হয়েছেন।

    ইতালিতে একদিনে শনাক্ত আরও এক লাখ ৭ হাজার ২৪০ জন এবং মারা গেছেন ৯৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত এক কোটি ৯১ লাখ ৫৭ হাজার ১৭৪ জন এবং এক লাখ ৬৮ হাজার ৮৬৪ জন  মারা গেছেন।

    তাইওয়ানে ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১০৫ জন এবং নতুন শনাক্ত হয়েছেন ৩১ হাজার ৪৬২ জন। করোনায় আক্রান্তের দিক থেকে দ্বিতীয় এবং মৃত্যুর সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৪১৮ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট শনাক্ত ৪ কোটি ৩৫ লাখ ৮৭ হাজার ৩০২ জন এবং দেশটিতে মারা গেছেন ৫ লাখ ২৫ হাজার ৩০৫ জন।

    এছাড়া গত ২৪ ঘণ্টায় কানাডায় ১০৩ জন, অস্ট্রেলিয়ায় ৬০, মেক্সিকোতে ৬০ , চিলিতে ৬৮ , রাশিয়ায় ৫২ , জাপানে ১৫ , পর্তুগালে ২০ , থাইল্যান্ডে ২০ , গ্রিসে ২৯  এবং ফিনল্যান্ডে ৬৬ জন মারা গেছেন।

    মাহফুজা ৮-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর