২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    একনাথ শিন্ডে হলেন ভারতের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী

    একনাথ শিন্ডে হলেন  ভারতের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী । বৃহস্পতিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন  শিবসেনার এই বিদ্রোহী নেতা। উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মহারাষ্ট্রের দুই বারের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস। খবরটি নিশ্চিত করে এনডিটিভি এবং আনন্দবাজার।

    মুখ্যমন্ত্রী পদে নাম ঘোষণার পর একনাথ শিন্ডে বলেন, ‘বালাসাহেবের হিন্দুত্বের কথা ভেবে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। নিজ নিজ কেন্দ্রে উন্নয়নমূলক কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ আমাদের বিধায়করা।

    দেবেন্দ্র ফডণবীস নতুন মহারাষ্ট্র সরকারের মন্ত্রিসভাতে না থাকার ব্যাপারে নিজের অনিচ্ছার কথা জানিয়েছিলেন । কিন্তু শপথ অনুষ্ঠানের জে পি নড্ডা দেবেন্দ্রকে উপমুখ্যমন্ত্রী করতে চায় বিজেপি, এমন মন্তব্য করেন। এরপরই টুইট করে ফডণবীসের উপমুখ্যমন্ত্রী হওয়ার খবর জানান নড্ডা। অমিত শাহ, নড্ডার অনুরোধেই শেষ পর্যন্ত এ প্রস্তাবে রাজি হয়েছেন ফডণবীস।

    বিজেপি সর্বভারতীয় সভাপতি বলেন, ‘বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব সিদ্ধান্ত নিয়েছেন, সরকারে থাকা উচিত দেবেন্দ্র ফডণবীসকে। মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করুন ফডণবীস বলে জানান  কেন্দ্রীয় নেতৃত্ব ।

    ভারতের সুপ্রিম কোর্ট সংখ্যাগরিষ্ঠতা যাচাইয়ের প্রমাণ দিতে বিধানসভায় ভোটাভুটি আয়োজনের নির্দেশ দেয়ার কয়েক মিনিট পরই বুধবার উদ্ধব ঠাকরে পদত্যাগের ঘোষণা দেন।

    টুইটারে বার্তা দিয়ে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ও উপমূখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবিশকে ।

    মাহফুজা ১ জুলাই

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর