৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে

    বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিল ।

    বিশ্বে এ পর্যন্ত মারা গেছেন করোনায় ৬৩ লাখ ৪৩ হাজার ৪৫৫ জন । আর সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ৫৪ কোটি ৫৭ লাখ ১১ হাজার ১৮১ জনে বেড়েছে।২২ জুন  সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার এ সব তথ্য জানা গেছে আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে ।

    গত ২৪ ঘণ্টায় দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল অন্যদিকে জার্মানিতে ঘটেছে বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা । আগের দিন দৈনিক মৃত্যুর তালিকায় শীর্ষে ছিল তাইওয়ান আর ব্রাজিল সংক্রমণে ।

    জার্মানিতে এ পর্যন্ত ২ কোটি ৭৩ লাখ ৩৪ হাজার ৪৬৩ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৪০ হাজার ৩৫৭ জন। সংক্রমিত হয়েছেন ১ লাখ ২২ হাজার ৫৯৭ জন এবং মারা গেছেন ৬৫ জন দেশটিতে গত ২৪ ঘণ্টায় ।   দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২১৯ জনের , মোট মৃত্যু পৌঁছেছে ৬ লাখ ৬৯ হাজার ৪৩৬ জনে। ।

    যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ৩৮ হাজার ৮৩৭ জন । শনাক্ত ৮ কোটি ৮১ লাখ ৯১ হাজার ১০৯ জন । গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৬৯ হাজার ৩৯৮ জন এবং মারা গেছেন ১৭৪ জন করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে ।

    তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১১৫ জনের এবং সংক্রমিত হয়েছেন ৫৬ হাজার ৪০৪ জন। এ পর্যন্ত মোট শনাক্ত ৩৩ লাখ ৮৭ হাজার ৬১ জন এবং মারা গেছেন ৫ হাজার ৪৮০ জন দেশটিতে ।

    রাশিয়ায় মোট শনাক্ত ১ কোটি ৮৪ লাখ ২ হাজার ৪২৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮০ হাজার ৫৭৭ জন। দেশটিতে এ পর্যন্ত গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬০ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ২ হাজার ৫০০ জন।

    একদিনে দক্ষিণ কোরিয়ায় নতুন সংক্রমিত ৯ হাজার ২৮৩ জন এবং মারা গেছেন ১২ জন। উত্তর কোরিয়ায় এ পর্যন্ত মারা গেছেন ৭৩ জন। একদিনে নতুন সংক্রমিত ১৭ হাজার ২৬০ জন দেশটিতে।

    অস্ট্রেলিয়ায় শনাক্ত ৩১ হাজার ৫৬৯ জন এবং মারা গেছেন ৫৮ জন; চিলিতে শনাক্ত ৪ হাজার ৮৯২ জন এবং মারা গেছেন ৯ জন; ইসরায়েলে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৬৬৯ জন। জাপানে আরও ১০ হাজার ২০৭ জন সংক্রমিত এবং মারা গেছেন ১৩ জন একদিনে । থাইল্যান্ডে শনাক্ত ১ হাজার ৭১৪ জন এবং মারা গেছেন ২১ জন; পর্তুগালে শনাক্ত ১৮ হাজার ৩৫ জন এবং মারা গেছেন ২২ জন এসময়ে।

    ইতালিতে মোট শনাক্ত ১ কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৩২৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৭ হাজার ৮৪২ জনের। দেশটিতে এ পর্যন্ত ২৪ ঘণ্টায় শনাক্ত ৬২ হাজার ৭০৪ জন এবং মারা গেছেন ৬২ জন।

    কানাডায় শনাক্ত ১ হাজার ৮৯৬ জন এবং মারা গেছেন ৮ জন। যুক্তরাজ্যেএ পর্যন্ত ২ কোটি ২৫ লাখ ২৫ হাজার ৩৫৮ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৭৯ হাজার ৭০৬ জন। দেশটিতে নতুন শনাক্ত ১৬ হাজার ৪৩০ জন এবং মারা গেছেন ১০৫ জন।

    ফ্রান্সে শনাক্ত ৩ কোটি ২ লাখ ৭৬ হাজার ৬৩২ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ১৬২ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে এ পর্যন্ত সংক্রমিত ৯৫ হাজার ২১৭ জন এবং মারা গেছেন ৫৬ জন ।

    মাহফুজা ২২

     

     

     

     

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর