১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    গোপনীয় ই-মেইল নির্দিষ্ট সময় পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে

    জিমেইল ব্যবহারকারীরা চাইলেই নির্দিষ্ট সময় পর পাঠানো ই–মেইল স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলতে পারেন। শুধু তা–ই নয়, আপনার পাঠানো ই–মেইলের কোনো তথ্য বা ছবি কপি, প্রিন্ট, ডাউনলোড বা ফরওয়ার্ডও করতে পারবেন না প্রাপক। বাড়তি ঝামেলা ছাড়াই জিমেইলের ‘কনফিডেনশিয়াল মোড’ কাজে লাগিয়েই এ সুযোগ পাওয়া যাবে।

    গুরুত্বপূর্ণ বা গোপনীয় ই–মেইলের নিরাপত্তা নিয়ে অনেকেই চিন্তায় থাকেন। তবে নির্দিষ্ট সময় পর স্বয়ংক্রিয়ভাবে ই–মেইল মুছে ফেলার জন্য জিমেইলের compose অপশনে ক্লিক করে গতানুগতিক পদ্ধতিতে বার্তা ও প্রাপকের ঠিকানা লিখতে হবে। এবার ই–মেইল পাঠানোর আগে send বাটনে ক্লিক না করে কম্পোজ উইন্ডোর নিচের কোনায় থাকা ঘড়ি ও তালার ছবিযুক্ত Confidential mode আইকনের ওপর ক্লিক করতে হবে।

    পপআপ উইন্ডো চালু হলে SET EXPIRATION–এর নিচে Expires in 1 day/week/month অপশন দেখা যাবে। প্রয়োজন অনুযায়ী সময় নির্ধারণ করুন। এরপর REQUIRE PASSCODE–এর স্থানে যদি কোনো এসএমএস পাসকোড দিতে না চান, তাহলে No SMS passcode নির্বাচন করে Save বাটন ক্লিক করলেই কম্পোজ উইন্ডোর ভেতরে Confidential mode চালুর বার্তা দেখা যাবে। এরপর Save বাটনে ক্লিক করতে হবে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর