২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পাবনায় ঢালারচর এক্সপ্রেসের লাইনচ্যুত ২ বগি

    পাবনার ঢালারচর থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ২টি বগি লাইনচ্যুতর ঘটনাটি ঘটে। তবে, এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ওই রুটে রেলযোগাযোগ বন্ধ রয়েছে।

    সোমবার (১১ ডিসেম্বর, ২০২৩) সকাল ৭টা ২০ মিনিটে পাবনার আমিনপুর থানার কাশিনাথপুর-বাঁধেরহাট রেলস্টেশনের মাঝে রানীগ্রাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঢালারচর এক্সপ্রেস ট্রেনের পরিচালক হাফিজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

    তিনি জানান, সকালে পাবনার ঢালারচর থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে রওনা হয় ঢালারচর এক্সপ্রেস। পাবনার কাশিনাথপুর-বাঁধেরহাটের মাঝামাঝি রানীগ্রামে পৌঁছালে হঠাৎ ট্রেনের দুটি বগির ৮টি চাকা লাইনচ্যুত হয়। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।

    দুর্ঘটনার কারণ সম্পর্কে তিনি জানান, রেললাইনে পর্যাপ্ত ক্লিপ নেই। ট্রেন লাইনে উঠলে নড়াচড়া করে। যে কারণে বগি লাইনচ্যুত হয়েছে। এটি আঞ্চলিক রেলপথ। এই লাইনে শুধু এই ট্রেনটি চলাচল করে।

    তিনি আরও জানান, ট্রেনটি যদি ঈশ্বরদী বাইপাস স্টেশন বা তার আশপাশে লাইনচ্যুত হতো, তাহলে ঢাকার সঙ্গে রোলযোগাযোগ বন্ধ হয়ে যেত। আপাতত পাবনা-ঈশ্বরদীর মধ্যে রেলযোগাযোগ বন্ধ আছে।

     

    পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মন্ডল বলেন, দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধার করতে রিলিফ ট্রেন রওনা হয়েছে। ট্রেনটি উদ্ধারে কিছুটা সময় লাগবে। এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা হারুণ অর রশিদকে আহ্বায়ক করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে এই কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর