১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ইউনিট প্রতি ৪১ পয়সা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে বিদ্যুতের নতুন দাম

    ইউনিট প্রতি ৪১ পয়সা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে বিদ্যুতের নতুন দাম। আজ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। প্রজ্ঞাপনটি গেজেট আকারেও প্রকাশিত হয়েছে।

    সরকারের নির্বাহী আদেশে এ মূল্য বাড়ানো হয়েছে।  নতুন দাম কার্যকর হবে ফেব্রুয়ারি মাস থেকেই।

    প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আইন, ২০০৩ এর ধারা ৩৪ক-তে প্রদত্ত ক্ষমতাবলে ভর্তুকি সমন্বয়ের লক্ষ্যে বিদ্যুতের খুচরা মূল্যহার এবং বিদ্যুৎ সম্পর্কিত বিবিধ সেবার জন্য চার্জ/ফি পুনঃনির্ধারণ করা হলো।

    এ দফায় আবাসিক গ্রাহকদের ক্ষেত্রে শূন্য থেকে ৫০ ইউনিটের দাম ৩ টাকা ৯৪ পয়সা থেকে বাড়িয়ে ৪ টাকা ৩৫ পয়সা, শূন্য থেকে ৭৫ ইউনিটের দাম ৪ টাকা ৪০ পয়সা থেকে বাড়িয়ে ৪ টাকা ৮৫ পয়সা, ৭৬ থেকে ২০০ ইউনিটের দাম ৬ টাকা ১ পয়সা থেকে বাড়িয়ে ৬ টাকা ৬৩ পয়সা, ২০১ থেকে ৩০০ ইউনিটের দাম ৬ টাকা ৩০ পয়সা থেকে বাড়িয়ে ৬ টাকা ৯৫ পয়সা, ৩০১ থেকে ৪০০ ইউনিটের দাম ৬ টাকা ৬৬ পয়সা থেকে বাড়িয়ে ৭ টাকা ৩৪ পয়সা, ৪০১ থেকে ৬০০ ইউনিটের দাম ১০ টাকা ৪৫ পয়সা থেকে বাড়িয়ে ১১ টাকা ৫১ পয়সা এবং ৬০০ ইউনিটের দাম ১২ টাকা ৩ পয়সা থেকে বাড়িয়ে ১৩ টাকা ২৫ পয়সা নির্ধারণ করা হয়েছে।

    গত ৩০ নভেম্বর বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন অধ্যাদেশ ২০২২ সংশোধনের কারণে সংশ্লিষ্ট বিষয়ে সরকার সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা পায় । বিদ্যুৎ বিভাগ  ওই অধ্যাদেশের আওতায় বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দিলো ।

    গেল ৩১ জানুয়ারি খুচরা ও পাইকারি দুই শ্রেণির গ্রাহকেরই বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দেয় মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনে গৃহস্থালির খুচরা বিদ্যুতের দাম ৫০ ইউনিট পর্যন্ত ৩ টাকা ৯৪ পয়সা থেকে বাড়িয়ে ৪ টাকা ১৪ পয়সা করা হয়। বিদ্যুতের দাম খুচরা পর্যায়ে ৫ শতাংশ এবং পাইকারি পর্যায়ে ৮ শতাংশ বাড়ানো হয়।

    মাহফুজা ২৮-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর