১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আগামীকাল ঢাকায় আসছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো

    আগামীকাল তিন দিনের সফরে ঢাকায় আসছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো । ঢাকা সফরকালে ক্যাফিয়েরো দেশটির মিশন  ঘোষণা দেবেন বলে আশা করা হচ্ছে।

    পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরিন সর্বশেষ সাপ্তাহিক ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেন।

    সেহেলী সাবরীন জানান, বাংলাদেশে অবস্থানকালে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাৎ করবেন।

    ঢাকা সফরকালে আর্জেন্টাইন দূতাবাস খোলার ঘোষণা দেবেন তিনি বলে আশা প্রকাশ করা হচ্ছে। এছাড়া দুই দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে তিনটি সমঝোতা চুক্তি সইয়ের নেয়া হয়েছে প্রস্তুতি।

    আর্জেন্টিনার রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্দেজ ঢাকায় দূতাবাস খোলার আগ্রহ প্রকাশ করেন। সে লক্ষ্যেই আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন।

    ফুটবল বিশ্বকাপ চলাকালে বাংলাদেশের সঙ্গে আর্জেন্টিনার সম্পর্ক গভীর হয়। সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক হতে পারে।

    আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সফরকে কেন্দ্র করে দেশটির নয়াদিল্লির দূতাবাসের উপরাষ্ট্রদূত ফ্রাঙ্কো সেনিলিয়ানির নেতৃত্বে একটি প্রতিনিধিদল ৩০ জানুয়ারি ঢাকা সফর করেন। সে সময় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সফর চূড়ান্ত হয়।

    কাতার বিশ্বকাপ ফুটবলের সময় আর্জেন্টিনাকে নিয়ে বাংলাদেশের মানুষের উন্মাদনা দেশটির কর্তৃপক্ষ এর  নজর কাড়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পরে অভিনন্দন জানিয়ে দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে চিঠি পাঠান । অভিনন্দন বার্তার জবাবে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চিঠি দেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট।

    মাহফুজা ২৬-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর