১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারে ডাকাতি, ৯ জন নিখোঁজ

    বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারে ডাকাতদের হামলায় আহত হয়েছেন ৯ জন জেলে । এ সময় প্রাণ বাঁচাতে সাগরে ঝাঁপ দেওয়ায় নিখোঁজ হয়েছেন আরও নয় জন।

    শুক্রবার (১৭ ফেব্রুয়ারি, ) গভীর রাতে এ ঘটনা ঘটে।

    জেলেরা শুক্রবার বঙ্গোপসাগরে মাছ ধরার জন্য রওনা হয়। ট্রলারটিতে শুক্রবার গভীর রাতে জলদস্যু হামলার কবলে পড়ে। এতে ট্রলারের ৯ জেলে নিখোঁজ আছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হচ্ছে।

    নিখোঁজ জেলেরা হলেন- আব্দুল হাই (৪০), কাইউম (৩৫), আব্দুল আলীম (২৮), ইয়াছিন জোমাদ্দার (৩৫), মো. শফিক (৩৫), ফরিদ উদ্দিন (২৮), খাইরুল ইসলাম (৩০), মো. কালাম (৫৫)। অন্য এক জেলের নাম জানা যায়নি।

    নিখোঁজ জেলেদের উদ্ধারে কাজ করছে ট্রলার মালিক সমিতির দুটি ট্রলার।

    বাংলাদেশ মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, বরগুনা সদর উপজেলার এলাকার মনির হোসেনের মালিকানাধীন এফবি ভাই ভাই ট্রলারে করে ১৮ জেলেসহ বঙ্গোপসাগরে মাছ ধরতে রওনা হন।

    ট্রলারটি পটুয়াখালীর পায়রা বন্দর থেকে ৪০ কিলোমিটার গভীরে সাগরে পৌঁছালে অন্য একটি বড় আকারে ট্রলার নিয়ে ভাই ভাই ট্রলারের পেছন থেকে জলদস্যুরা হামলা করে। হামলার একপর্যায়ে জলদস্যুরা গুলি করে। তখন ৯ জেলে জীবন বাঁচাতে সাগরে ঝাঁপ দেন। জলদস্যুরা ট্রলারে থাকা প্রায় ২০ লাখ টাকা মূল্যের জাল দঁড়ি, জ্বালানি তেল ও রসদ নিয়ে চলে যায়। পরে সাগরের মাছ শিকার করা অন্য জেলেরা আহত ওই ৯ জেলেকে উদ্ধার করে পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে নিয়ে আসে। তাদেরকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর