২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    যুক্তরাষ্ট্রে ব্ল্যাক হক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মারা গেছেন ২ জন।

    যুক্তরাষ্ট্রে ব্ল্যাক হক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মারা গেছেন  ২ জন। স্থানীয় সময় বুধবার আলাবামা অঙ্গরাজ্যের একটি মহাসড়কে সামরিক ব্ল্যাক হক হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়ে প্রাণহানির এই ঘটনা ঘটে।

    স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে বৃহস্পতিবার  এক প্রতিবেদনে এই তথ্য জানায় এএফপি এবং এবিসি নিউজ।

    টেনেসি ন্যাশনাল গার্ডের এক বিবৃতিতে বলা হয়, বিধ্বস্ত ওই সামরিক হেলিকপ্টারটি ছিল টেনেসি ন্যাশনাল গার্ডের এবং এটি প্রশিক্ষণ ফ্লাইট ছিল। হেলিকপ্টারটি প্রশিক্ষণের সময় হান্টসভিল শহরের কাছে দুপুরের দিকে  এটি বিধ্বস্ত হয়।

    যুক্তরাষ্ট্রের ন্যাশনাল গার্ড হলো রাষ্ট্রভিত্তিক সামরিক বাহিনী যা মার্কিন সামরিক বাহিনীর রিজার্ভের অংশ এবং এ বাহিনীকে জরুরি ফেডারেল মিশনের জন্য সক্রিয় করা হয়ে থাকে।

    টেনেসির অ্যাডজুট্যান্ট জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল ওয়ার্নার রস এক বিবৃতিতে বলেন, হেলিকপ্টার দুর্ঘটনায় টেনেসি ন্যাশনাল গার্ডের দুই সদস্যের মৃত্যুতে গভীরভাবে শোকাহত আমরা । হৃদয়বিদারক এই ঘটনায় নিহতদের পরিবারের জন্য প্রার্থনা করি এবং তাদের প্রতি গভীর সমবেদনা জানাই।’

    আলাবামা আইন প্রয়োগকারী সংস্থার মতে, আলাবামা-টেনেসি সীমান্তের কাছে ম্যাডিসন কাউন্টির বুরেল রোডের মোড়ের কাছে ৫৩ নম্বর হাইওয়েতে এই দুর্ঘটনাটি ঘটে।

    ন্যাশনাল গার্ডের মুখপাত্র রবার্ট কারভার এক বিবৃতিতে বলেছেন, ‘হেলিকপ্টার বিধ্বস্তের সম্ভাব্য কারণ উল্লেখ করার উপযুক্ত সময় এখন নয় এবং এই ঘটনাটিও তদন্ত করা হবে। আইন প্রয়োগকারী সংস্থা এবং দুর্ঘটনাস্থলে কাজ করা কর্মীদের সহায়তা করবে ন্যাশনাল গার্ড।’

    মাহফুজা ১৬-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর