৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সেবাকেন্দ্র চালু

    হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সেবাকেন্দ্র আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের  প্রধান কার্যালয়ে চালু হলো ।

    রোববার দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক বশিরুল আলম হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সেবাকেন্দ্রের উদ্বোধন করেন। আজ থেকে এ সেবাদান কার্যক্রম শুরু করা হয়েছে।

    এই কেন্দ্রে হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সংক্রান্ত যাবতীয় সেবা দেয়া হবে। যেকোনও তথ্যের জন্য আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয় ও বায়তুল মোকাররমের তৃতীয় তলায় ইসলামিক ফাউন্ডেশনের অফিসে যোগোযোগ করা যাবে।

    চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন ২০২৩ তারিখে সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। হজে চুক্তি অনুযায়ী, এ বছর হজযাত্রীর কোটা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন নির্ধারিত হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৫ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ১২ হাজার ১৯৮ জন হজ পালন করতে পারবেন। সরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজের মূল্য ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা নির্ধারণ করা হয়।

    সরকারি হজ প্যাকেজের নির্ধারিত মূল্যের চেয়ে ১০ হাজার টাকা কমিয়ে বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের জন্য হজ প্যাকেজ ঘোষণা করেছে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ)। হাব নির্ধারিত হজ প্যাকেজের সর্বনিম্ন প্যাকেজ ৬ লাখ ৭২ হাজার ৬১৮ টাকা  টাকা নির্ধারণ করা হয়। ৫ লাখ ২২ হাজার ৭৪৪ টাকা ২০২২ সালে হজের জন্য সর্বনিম্ন প্যাকেজ ছিল।

    হজের প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সেবা সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য নিম্নোক্ত ঠিকানায় যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

    সেবাদানকারী কর্মকর্তারা হলেন:

    মুহাম্মদ মজিব উল্লাহ ফরহাদ, উপ-পরিচালক (চলতি দায়িত্ব), ইসলামিক ফাউন্ডেশন ০১৫৫০৬৮৭০২২, ০১৭১৬২০৯৯১৫,সকাল ৯টা থেকে বিকেল ৪টা, ইসলামিক ফাউন্ডেশন আগারগাঁও, শেরেবাংলানগর, ঢাকা-১২০৭ (নিচতলা ১০৫ নম্বর কক্ষ)।

    মোস্তাফিজুর রহমান,সহকারী পরিচালক, ইসলামিক ফাউন্ডেশন,০১৫৫০৬৮৭০৬৪,০১৬৮৪০১৯১৬০।

    মাহফুজা ১২-২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর