১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    এবার ব্রাজিলের কোচ হতে যাচ্ছেন কার্লো আনচেলোত্তি

    এবার ব্রাজিলের কোচ হতে যাচ্ছেন রিয়াল মাদ্রিদের বস কার্লো আনচেলোত্তি । তিনি ব্রাজিল ফুটবল কনফেডারেশনের দেওয়া প্রস্তাবে রাজি হয়েছেন। এখন ‘টার্মস অ্যান্ড কনডিশন’ নিয়ে আলোচনা চলছে দুই পক্ষের মধ্যে।

    সাংবাদিক ব্রুনোর বরাত দিয়ে দ্য সান পত্রিকা বিষয়টি নিশ্চিত করে।  এছাড়া ইএসপিএন ব্রাজিল, এস্পানা ফুটবল ও স্পোর্টস মোল আনচেলোত্তির ব্রাজিলের কোচ হওয়ার বিষয়টি নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

    ব্রুনো সানকে জানান, লা লিগার চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ছাড়ছেন আচেলোত্তি এবং  তিনি দায়িত্ব নিতে যাচ্ছেন নেইমার-ভিনিউস-রদ্রিগোদের।

    ইএসপিএন ব্রাজিল তাদের প্রতিবেদনে জানায়, এ  মৌসুম শেষে ব্রাজিলের কোচ হিসেবে যোগ দিবেন আনচেলোত্তি এবং প্রথম দফায় ২০২৬ বিশ্বকাপের শেষ পর্যন্ত তার সঙ্গে চুক্তি করবে ব্রাজিল।

    অবশ্য ব্রাজিল কিংবা আনচেলোত্তি কেউ-ই এই বিষয়টি এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়নি।রিয়ালের সঙ্গে ইতালিয়ান এই কোচের চুক্তির মেয়াদ আছে ২০২৪ সালের জুন পর্যন্ত।

    কাতার বিশ্বকাপ-২০২২ এর কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর কোচ তিতে পদত্যাগ করেন। ব্রাজিল এরপর থেকে একজন কোচ খুঁজছিলেন যিনি ব্রাজিল দলকে সংঘবদ্ধ ও একতাবদ্ধ করতে পারবেন। সেক্ষেত্রে তারা আনচেলোত্তিকে যথাযথ মনে করছেন। এদার মিলিতাও, ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগোরসঙ্গে তার ভালো সম্পর্ক রয়েছে ।

    ব্রাজিল ফুটবল কনফেডারেশন জানায়, আনচেলোত্তি একজন ভালো কোচ যদিও আন্তর্জাতিক পর্যায়ে তার অভিজ্ঞতা খুব বেশি নয়। ১৯৯০ সালে ইতালির সহকারী কোচ ছিলেন। তবে এরপর তিনি ইউরোপের বড় বড় বেশ কয়েকটি ক্লাবের কোচের দায়িত্ব পালন করেন।  জুভেন্টাস, প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি), বায়ার্ন মিউনিখ, নাপোলি, এভারটন, এসি মিলান, চেলসি ও রিয়াল মাদ্রিদ বিশেষভাবে উল্লেখযোগ্য।

    যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডাতে ২০২৬ সালে ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ।

    মাহফুজা ১০-২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর