৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মারা গেলেন একজন; ১০ রোগী হাসপাতালে ভর্তি

    দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মারা গেলেন একজন। এ নিয়ে এ বছর মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো সাতজনে। একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৪২ জন।

    শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

    এতে বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ১০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৭ ও ঢাকার বাইরে ৩ জন।

    এ নিয়ে ১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৫৮৮ জন। এর মাঝে ঢাকার বিভিন্ন হাসপাতালে ২৮৫ ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ৩০৩ জন।

    অন্যদিকে ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ৫৩৯ জন ছাড়পত্র পেয়েছেন।  তাদের মধ্যে ঢাকায় ২৫৬ ও ঢাকার বাইরে ২৮৩ জন।

    ২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের সর্বোচ্চ ২৮১ জন। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে গেল বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

    ২০২১ এ সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন এবং সে  বছর সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জন মারা যান।

    মাহফুজা ৪-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর