৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ২৭ ফেব্রুয়ারি আর্জেন্টিনা দূতাবাসের উদ্বোধন করবেন

    আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগোর আগামী ২৬ ফেব্রুয়ারি তিন দিনের সফরে ঢাকায় আসার কথা রয়েছে।  এর পরের দিন ২৭ ফেব্রুয়ারি তিনি আর্জেনটিনা দূতাবাসের উদ্বোধন করবেন।

    সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এই তথ্য জানা যায়।

    সোমবার ভারতে আর্জেন্টিনার দূতাবাসের অর্থনৈতিক ও বাণিজ্য বিভাগের প্রধান ফ্রাঙ্কো অগাস্টিন সেনিলিয়ানি মেলচিওর নেতৃত্বে আর্জেন্টিনার একটি প্রতিনিধি দল ঢাকায় আসার কথা রয়েছে। প্রতিনিধি দল আর্জেন্টিনার দূতাবাস চালুর বিষয়ে আলাপ করবে ।

    আর্জেন্টিনার মানুষও এখন বাংলাদেশকে আপন ভাবছে। বাংলাদেশের সঙ্গে বন্ধুত্ব আরও গভীর করতে বিশ্বকাপজয়ী দেশটি ফেব্রুয়ারিতে ঢাকায় দূতাবাস চালু করতে যাচ্ছে।

    পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো সফরকালে দূতাবাস উদ্বোধনের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গেও সাক্ষাৎ করবেন তিনি।

    গত বছরের ডিসেম্বরে আর্জেন্টিনার বিশ্বকাপ ফুটবলের শিরোপা জয়ের পর অভিনন্দন জানিয়ে দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে চিঠি পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    দক্ষিণ এশিয়ার দেশ, বাংলাদেশে থেকে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনার ভৌগোলিক দূরত্ব প্রায় ১৭ হাজার কিলোমিটার। দুই দেশের মানুষের এতো দূরত্ব যেন কমিয়ে দিয়েছে ফুটবল আর ভালোবাসা। আলবিসেলেস্তের প্রতি বাংলাদেশের জনগণের ভালোবাসা এখন বিশ্ববাসী জানে। বাংলাদেশে রয়েছে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনার ফুটবল দলের অসংখ্য ভক্ত। সম্প্রতি কাতারে শেষ হওয়া বিশ্বকাপে আর্জেন্টিনা দলকে নিয়ে বাংলাদেশের উন্মাদনা সবার নজর কেড়েছে।

    মাহফুজা ৩০-১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর