৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ঋণ খেলাপির মামলায় মাহজাবীন মোরশেদ ও তার স্বামী মোরশেদ মুরাদসহ ৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

    বেসিক ব্যাংকের ৩০০ কোটি টাকার ঋণ খেলাপির মামলায় মাহজাবীন মোরশেদ ও তার স্বামী  মোরশেদ মুরাদ ইব্রাহিমসহ ৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। একই সঙ্গে আগামী ১৬ ফেব্রুয়ারির মধ্যে তাদেরকে পাসপোর্ট আদালতে জমা দিতেও নির্দেশ দিয়েছেন বিচারক।

    মাহজাবীন জাতীয় পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

    তাদের পরিবারের সদস্যরা যুক্তরাষ্ট্র এবং কানাডায় বসবাস করায় ব্যাংকের পক্ষ থেকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়ার আবেদনের ওপর শুনানি শেষে আদালত এ আদেশ দেন। আদালতের বেঞ্চ সহকারী মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

    অন্য দুই জন হলেন- আই জি নেভিগেশন লিমিটেডের ডাইরেক্টর হুমাইরা কবির ও  সৈয়দ মোজাফফর রহমান।

    রোববার চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন।

    সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. রেজাউল করিম জানান, ৩০০ কোটি টাকার বেশি ঋণ খেলাপি অভিযুক্তরা। গত বছরের ২১ নভেম্বর বেসিক ব্যাংকের পক্ষে ৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আদালতে আবেদন করা হয়েছিল। আদালত রোববার শুনানি শেষে চার জনের দেশত্যাগে নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন।

    তিনি আরও জানান, আগামী ১৬ ফেব্রুয়ারির মধ্যে নিষেধাজ্ঞা দেওয়া চারজনকে তাদের পাসপোর্ট আদালতে জমা দিতে নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তারা যাতে দেশ ত্যাগ করতে না পারে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের অতিরিক্ত আইজিপিকে (বিশেষ শাখা) নির্দেশ দিয়েছেন আদালত।

    আদেশে উল্লেখ করা হয়, ২০২১ সালের ১২ অক্টোবর বেসিক ব্যাংক খেলাণি ঋণ আদায়ে ১৮৩ কোটি ৭১ লাখ ৫৬ হাজার ৯১৮ টাকার ঋণখেলাপি মামলা করেন। ২০১৮ সালে তারা ১১৯ কোটি ১৫ লাখ টাকার দায় স্বীকার করেন। বিবাদীরা দেশত্যাগ করলে ব্যক্তিগত গ্যারান্টিতে বিতরণ করা ঋণ আদায় অযোগ্য হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। ওই দম্পত্তির বিরুদ্ধে দুটি মামলায় ৩০০ কোটি টাকার বেশি ঋণখেলাপি। সার্বিক বিবেচনায় মাহজাবীন মোরশেদ, হুমাইরা করিম, সৈয়দ মোজাফফর হোসেন, মোরশেদ মুরাদ ইব্রাহিমকে আগামী ১৬ ফেব্রুয়ারি তাদের পাসপোর্ট আদালতে জমা দেওয়ার জন্য নির্দেশ দেন আদালত। ওই সময়ের মধ্যে তারা যাতে দেশত্যাগ করতে না পারে সেজন্য পুলিশকে নির্দেশনা দেন আদালত।

    মাহফুজা ৩০-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর