২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    সা’দপন্থিদের কাছে ইজতেমার জন্য মাঠ বুঝিয়ে দেয়া হবে আগামীকাল

    টঙ্গীর তুরাগ নদীর তীরে রোববার ৫৬তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হয়েছে। এরপর থেকে মাঠের ময়লা-আবর্জনা পরিষ্কার করা হচ্ছে। আগামীকাল সা’দপন্থিদের কাছে দ্বিতীয় পর্বের ইজতেমার জন্য মাঠ বুঝিয়ে দেওয়া হবে।

    ইজতেমায় জরুরি পরিচ্ছন্নতা সেবা প্রদানের জন্য গাজীপুর সিটি করপোরেশনের গার্বেজ ট্রাকসহ প্রায় ৬০০ পরিচ্ছন্নকর্মী পরিষ্কার পরিচ্ছন্নতায় অংশ নিয়েছেন। এসব ময়লা-আবর্জনা ইজতেমা ময়দানের দক্ষিণ পাশে তুরাগ নদীর তীরে বর্জ্য ফেলার জন্য অস্থায়ীভাবে তৈরি ডাম্পিং পয়েন্টে ফেলা হচ্ছে।

    গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান জানান, মঙ্গলবার বেলা ১১টার মধ্যে সব ময়লা-আবর্জনা পরিষ্কার করে ইজতেমা ময়দান মুসল্লিদের জন্য ব্যবহার উপযোগী করে তোলা হবে। এতে প্রয়োজনীয় ব্লিচিং পাউডারসহ অন্যান্য উপকরণ মজুত রয়েছে।

    আজ মাওলানা জোবায়ের অনুসারী মুসল্লিদের কাছ থেকে ইজতেমা ময়দান ও সব মালামাল বুঝে নিয়েছে গাজীপুর জেলা প্রশাসন ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। কাল এসব সা’দপন্থি মুরুব্বিদের কাছে হস্তান্তর করা হবে।

    গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম জানান, ইজতেমায় আগত মুসল্লিদের নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে প্রথম পর্বে যে ব্যবস্থা ছিল দ্বিতীয় পর্বেও একই ব্যবস্থা থাকবে।

    সা’দপন্থি তাবলিগ শূরা সদস্য মাওলানা ওয়াসিফুল ইসলাম জানান, বুধবার থেকে আমাদের তাবলিগ সাথীরা মাঠে জমায়েত হতে শুরু করবেন। মঙ্গলবার আমাদের কাছে ইজতেমা মাঠ বুঝিয়ে দেওয়ার কথা রয়েছে। মাঠ বুঝে পেলে আমরা সব গুছিয়ে নেবো ইনশাল্লাহ।

    আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা এবং তা চলবে ২২ জানুয়ারি পর্যন্ত।

    আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ৫৬তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব রোববার শেষ  হয়েছে। এ পর্বে যোগ দেন মাওলানা জোবায়েরের অনুসারী মুসল্লিরা।

    মাহফুজা ১৬

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর