১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    অর্থ আত্মসাৎ মামলায় ইভ্যালির রাসেল-শামীমার বিচার শুরু

    আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর গুলশান থানার মামলায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হলো। এর মাধ্যমে মামলার আনুষ্ঠানিক বিচার কাজ শুরু হলো। মামলার অপর আসামি ইভ্যালির আরেক কর্মকর্তা মইনুল হককে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

    বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত এ আদেশ দেন। একইসঙ্গে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৮ ফেব্রুয়ারি তারিখ ধার্য করেন আদালত। আসামিপক্ষের আইনজীবী আহসান হাবিব বিষয়টি জানান।

    এদিন শুনানিকালে রাসেলকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। মইনুল হক আদালতে উপস্থিত ছিলেন। শামীমা নাসরিন আদালতে হাজির হননি এবং তার পক্ষে সময় চেয়ে আবেদন করা হয়। আসামি পক্ষের আইনজীবীরা মামলা থেকে অব্যাহতি চেয়ে শুনানি করেন।

    শুনানি শেষে অব্যাহতির আবেদন নাকচ করে রাসেল ও শামীমার বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। শামীমা নাসরিন পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মইনুল হকের অব্যাহতির আবেদন এ সময় মঞ্জুর করা হয়। আদেশে বলা হয়, মইনুল হকের বিরুদ্ধে চার্জ গঠনের কোনো উপাদান নেই।

    গত বছরের ১৬ সেপ্টেম্বর রাতে ৩ লাখ ১০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে গুলশান থানায় আরিফ বাকের নামে এক গ্রাহক প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে রাসেল ও তার স্ত্রী শামীমার বিরুদ্ধে মামলা করেন।

    গত ২৯ আগস্ট আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা সিআইডির উপপুলিশ পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম।

    মাহফুজা ২৮-১২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর