২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    সেরা করদাতা নির্বাচিত হলেন বেশ কয়েকজন তারকা

    ২০২১-২২ কর বছরে সর্বোচ্চ কর দিয়ে সেরা করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন ১৪১ ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংস্থা। এর মধ্যে ব্যক্তি পর্যায়ে ৭৬, কোম্পানি পর্যায়ে ৫৩ এবং অন্যান্য ক্ষেত্রে ১২টিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড প্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর।

    অন্যান্য বিভাগের মতো এ বছরেও সেরা করদাতার তালিকায় নাম এসেছে বিনোদন জগতের মানুষদেরও। এ বছর অভিনেতা-অভিনেত্রী ও গায়ক-গায়িকা ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন বেশ কয়েকজন তারকা।

    এর মধ্যে অভিনেতা-অভিনেত্রী ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে তালিকায় পর্যায়ক্রমে নাম এসেছে মাহফুজ আহমেদ, মেহজাবীন চৌধুরী ও পীযূষ বন্দ্যোপাধ্যায়। এছাড়া গায়ক-গায়িকা ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে পর্যায়ক্রমে নাম এসেছে তাহসান খান, এস ডি রুবেল ও কুমার বিশ্বজিৎ।

    অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহান এর  সই করা প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মঙ্গলবার এনবিআরের একটি ঊর্ধ্বতন সূত্রে এসব তথ্য জানা যায়।

    প্রতিবছরের মতো এ বছরও দেশের সেরা করদাতাদের ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদান করবে জাতীয় রাজস্ব বোর্ড। কার্ড পাওয়া ব্যক্তিরা রাষ্ট্রীয় বিভিন্ন সুবিধা পাবেন

    জানা গেছে, ট্যাক্স কার্ড পাওয়া ব্যক্তিরা রাষ্ট্রের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা পেয়ে থাকেন। এসব ব্যক্তির জন্য বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিংয়ে অগ্রাধিকার প্রদান করা হবে।

    এছাড়াও কর কার্ডধারীদের নিজ এবং তার স্ত্রী বা স্বামী, নির্ভরশীল সন্তানের চিকিৎসার জন্য বিভিন্ন সরকারি হাসপাতালে কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার প্রদান করা হবে।

    অন্যদিকে আকাশপথ, জলপথ ও রেলসহ সব ধরনের সরকারি যানবাহনে টিকিট প্রাপ্তিতে অগ্রাধিকার এবং জাতীয় অনুষ্ঠান, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার কর্তৃক আয়োজিত সভা-সমাবেশ ও সংবর্ধনায় সম্মানিত অতিথি হিসেবে আমন্ত্রণ পাবেন।

    গত বছর ‘অভিনেতা ও অভিনেত্রী’ শাখায় সেরা করদাতা হয়েছিলেন সুবর্ণা মুস্তাফা, বিদ্যা সিনহা সাহা মিম ও বাবুল আহমেদ। সংগীতশিল্পীদের মধ্যে গায়ক ও গায়িকাদের মধ্যে সেরা হয়েছিলেন তাহসান রহমান খান, এস ডি রুবেল ও কুমার বিশ্বজিৎ। এবারও তারাই এই শাখায় সেরা করদাতা হিসেবে নির্বাচিত হন।

    মাহফুজা ২১-১২

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর