১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    মুম্বাইয়ে হয়ে গেল ‘দাদা সাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৩’

    । চলচ্চিত্র জগতের সবচেয়ে সম্মানীয় পুরস্কার ‘দাদাসাহেব ফালকে’ । সোমবার রাতে মুম্বইয়ের পাঁচতারা হোটেলে বসে দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৩-এর আসর  । ভারতীয় চলচ্চিত্র জগতে তারকাদের অনবদ্য অবদানকে সম্মানিত করতেইশিল্পীদের হাতে তুলে দেওয়া হয় এই পুরস্কার ।

    এবারের আসরে সেরা চলচ্চিত্রের পুরস্কার ‘কাশ্মীর ফাইলস’ সিনেমাটি এবং এই সিনেমার জন্য অনুপম খের ‘ভার্সেটাইল অভিনেতা’র পুরস্কার জিতেছেন।

    আলিয়া ভাট ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’র জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান। স্বামী রণবীর কাপুরের পক্ষ থেকে ‘ব্রহ্মাস্ত্র’-র সেরা অভিনেতার পুরস্কারও নেন আলিয়া।

    অভিনেতা-চলচ্চিত্র নির্মাতা ঋষভ শেঠী তার কন্নড় সিনেমা ‘কান্তারা’র জন্য ‘সবচেয়ে প্রতিশ্রুতিশীল অভিনেতা’র পুরস্কারে ভূষিত হয়েছেন। বরুণ ধাওয়ান তার ‘ভেড়িয়া’ চলচ্চিত্রের জন্য সমালোচকদের নির্বাচনে ‘সেরা অভিনেতা’র পুরস্কার জিতেন। টেলিভিশন বিভাগে, রূপালী গাঙুলী অভিনীত অনুপমা জিতেছে ‘টেলিভিশন সিরিজ অব দ্য ইয়ার’ পুরস্কার।

    প্রবীণ তার ‘চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদানের’ জন্য অভিনেত্রী রেখাকে দেয়া হয় বিশেষ সম্মান।

    পুরস্কারের পুরো তালিকাটি হলো–সেরা চলচ্চিত্র: কাশ্মীর ফাইলস,,সেরা পরিচালক: আর বাল্কি (চুপ: রিভেঞ্জ অব দ্য আর্টিস্ট),সেরা অভিনেতা: রণবীর কাপুর (ব্রহ্মাস্ত্র: পার্ট ১),সেরা অভিনেত্রী: আলিয়া ভাট (গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি),মোস্ট প্রমিসিং অ্যাক্টর: ঋষভ শেঠী (কান্তারা),পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা: মনীশ পল (যুগ যুগ জিয়ো),চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদান: রেখা,সেরা ওয়েব সিরিজ: রুদ্র- দ্য এজ অব ডার্কনেস,সমালোচকদের মতে সেরা অভিনেতা: বরুণ ধাওয়ান (ভেড়িয়া),বছরের সেরা চলচ্চিত্র: ট্রিপল আর,বছরের সেরা টেলিভিশন সিরিজ: অনুপমা,বছরের সবচেয়ে ভার্সেটাইল অভিনেতা: অনুপম খের (কাশ্মীর ফাইলস),টেলিভিশন সিরিজে সেরা অভিনেতা: জাইন ইমাম (ফানা- ইশক মে মারজাওয়া),টেলিভিশন সিরিজের সেরা অভিনেত্রী: তেজস্বী প্রকাশ (নাগিন),সেরা পুরুষ গায়ক: সচিত ট্যান্ডন (মাইয়া মাইনু),সেরা মহিলা গায়িকা: নীতি মোহন (মেরি জান),সেরা চিত্রগ্রাহক: পিএস বিনোদ (বিক্রম ভেদা)।

    সঙ্গীত জগতে অনবদ্য অবদানের জন্যে দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন হরিহরন ।

    সাদা রঙের শাড়ি পড়ে অনুষ্ঠানে হাজির হন আলিয়া ভাট ।  সোনালি পাড়ের শাড়ি পরে দেখা যায় রেখাকে। দুজনেই একে অপরের সঙ্গে আলিঙ্গন ও চুম্বন করে ক্যামেরায় হাসি মুখে পোজও দেন। সেই ভালবাসার মুহূর্তও নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে।

    দাদাসাহেব ফালকে পুরস্কারের রেড কার্পেটে তারকাদের নজরকাড়া উপস্থিতি চোখে পড়ার মতো ছিল। বলিউডের একাধিক তারকা দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে হাজির হন।

    মাহফুজা ২১-২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর