১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান রমিজ রাজা বরখাস্ত

    ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ৩-০ ব্যবধানে টেস্ট সিরিজ হারার পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান রমিজ রাজাকে বরখাস্ত করা হয়েছে । আজ তাকে বরখাস্ত করা হয়। ২০২১ সালে পিসিবি’র প্রধানের দায়িত্ব নেন সাবেক এই ক্রিকেটার।

    ২০১৮ সালে পিসিবির প্রধানের পদ থেকে সরে দাঁড়ানো নাজাম শেঠি হতে যাচ্ছেন পরবর্তী চেয়ারম্যান। তাকে নিয়োগ দিবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ।

    ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর ৭৪ বছর বয়সী শেঠি দায়িত্ব ছেড়েছিলেন। শাহবাজ শরীফ প্রধানমন্ত্রী হওয়ার পর সাত মাস ধরে গুঞ্জন চলছিল রমিজ রাজা বরখাস্ত হতে পারেন। ইমরান খান প্রধানমন্ত্রী থেকে ক্ষমতাচ্যুত হওয়ার পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হিসেবে নিজের পদ দিয়ে শঙ্কায় ছিলেন রমিজ রাজা। গুঞ্জন উঠেছিল পিসিবির চেয়ারম্যানের দায়িত্ব থেকে বরখাস্ত হচ্ছেন সাবেক এই ক্রিকেটার। অবশেষে সেটি সত্যি হলো।

    টি-টোয়েন্টি বিশ্ব্কাপ শেষে ১৭ বছর পর ইংল্যান্ড টেস্ট খেলতে পাকিস্তান সফরে যায় । তিন ম্যাচ সিরিজে পাকিস্তানের মাটিতে প্রথম দল হিসেবে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে।  টানা চার টেস্ট হারে পাকিস্তান।

    ইংলিশদের কাছে হোয়াইটওয়াশ হওয়ার পর রমিজ রাজা পিচকে দুষছিলেন। কিন্তু নিজেকে রক্ষা করতে পারেননি। এবার ঘরের মাঠে টেস্ট সিরিজ হার পর পরই তাকে সরিয়ে দেওয়া হলো বোর্ড থেকে।

    রাজা ১৯৮৪ থেকে ১৯৯৭ সালের মধ্যে পাকিস্তানের হয়ে ৫৭ টেস্ট ও ১৯৮টি ওয়ানডে খেলেন। এহসান মানির মেয়াদকাল শেষে ইমরান খানের চাওয়াতে ২০২১ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পিসিবি’র চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

    মাহফুজা ২১-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর