২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ফ্রান্সের জার্সিতে তাকে দেখা যাবে না করিম বেনজামাকে

    আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন ফরাসি তারকা করিম বেনজেমা।জাতীয় দলের জার্সিতে তাকে আর দেখা যাবে না। সোমবার রাতে অবসরের ঘোষণা দিলেন ফ্রান্সের এ ফরোয়ার্ড।

    ফেসবুকে পোষ্টে বেনজামা লিখেন,‘আমি আমার গল্প লিখেছি এবং এটা এখানেই শেষ। আনুষ্ঠানিকভাবে জানিয়ে সব কিছুর ইতি টানলেন নিজেই। অবসরের ঘোষণা দিতে নিজের ৩৫তম জন্মদিনকেই বেছে নিলেন তিনি।

    গুঞ্জন শোনা যাচ্ছিল অনেক আগেই। আলোচনাও হচ্ছিল। কথার ডালাপালা মেলছিল। তবে সেসবকে খুব বড় হতে দিলেন না ।

    বেনজেমার অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক ও দলবদল বিষয়ক খবরের নির্ভরযোগ্য সূত্র ফ্যাব্রিজিও রোমানোও। এই ইতালিয়ান জানিয়েছেন, ৩৪ বছর বয়সী রিয়াল মাদ্রিদ তারকা এরই মধ্যে তার সিদ্ধান্ত দলকে জানিয়েছেন এবং ফ্রান্স দল ত্যাগ করেছেন।

    জাতীয় দলের হয়ে ৯৭ ম্যাচ খেলেছেন বেনজামা। গোল করেছেন ৩৭টি। ২০টি অ্যাসিস্ট রয়েছে। এছাড়া দেশের হয়ে জিতেছেন উয়েফা নেশন্স লিগের শিরোপা। জাতীয় দলের জার্সিতে ৯৭ ম্যাচে ৩৭ গোল করেছেন তিনি।

    কাতার বিশ্বকাপে দিদিয়ের দেশমের ২৬ জনের স্কোয়াডে ছিলেন বেনজামা। গতবারের ব্যালন ডি অর বিজয়ীর ওপর চোখ ছিল সারাবিশ্বের। বিশ্বকাপ শুরুর তিন দিন আগে ঊরুর চোটে পড়ে ছিটকে যান। কিন্তু ফ্রান্সের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়নি তাকে এবং  কাতার বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত বেনজেমা ছিলেন ফ্রান্সের নিবন্ধিত খেলোয়াড়।

    চোট থেকে সেরে উঠেছিলেন বেনজামা। রিয়াল মাদ্রিদে ফিরে ফেরার প্রস্তুতিও নিয়েছিলেন। রিয়ালও তাকে ফাইনাল খেলতে অনুমতি দিয়েছিল। কিন্তু দিদিয়ের দেশম তার প্রতি কোনো আগ্রহ দেখায়নি। ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করে ক্যাপশনে বেনেজমাও লিখেন, ‘আমি আগ্রহী নই।’

    অবশেষে বিশ্বকাপ শেষ হবার পরদিন বেনজামা সব আলোচনা থামিয়ে দিলেন।

    ক্ষোভ থেকেই কি আন্তর্জাতিক ফুটবল থেকে সরে গেলেন বেনজামা? ফ্রান্সের জার্সিতে তাকে দেখা যাবে না। তবে কিছুদিন পরই রিয়াল মাদ্রিদের হয়ে মাঠে ফিরবেন এ তারকা ফুটবলার।

    সম্প্রতি রিয়ালের অনুশীলনে যোগ দেন ব্যালন ডি’অর জয়ী তারকা। মরক্কোর বিপক্ষে সেমি-ফাইনালের আগে ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে ফ্রান্স দলকে জানান শুভেচ্ছা। ওই ম্যাচে ২-০ গোলে জিতে ফাইনালে পা রাখে ফরাসিরা।

    মাহফুজা ১৯-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর