৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    রুহুল কবির রিজভী ও সুলতান সালাউদ্দিন টুকুকে গ্রেফতার দেখালো আদালত

    বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে আদালতে দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া আলাদা তিন থানার মামলায় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুকে গ্রেফতার দেখায় আদালত।

    রোববার তাদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এদিন পুলিশ আলাদা মামলায় তাদের গ্রেফতার দেখানোর আবেদন করে। আবেদনের প্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তাদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

    টুকুর পক্ষের আইনজীবী নিহার হোসেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, শাহবাগ, রমনা ও পল্টন থানার নাশকতার মামলায় সুলতান সালাউদ্দিন টুকুকে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর ও তোফাজ্জল হোসেনের আদালত গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন। আরেক মামলায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

    ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং  আহত হন অনেকে।

    অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।

    পল্টন থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান এ ঘটনায় বাদী হয়ে মামলা করেন। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়।

    মাহফুজা ১৮-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর