১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    জাদুশিল্পী জুয়েল আইচ ‘বীর মুক্তিযোদ্ধা সম্মাননা’য় ভূষিত

    ‘বীর মুক্তিযোদ্ধা সম্মাননা’য় ভূষিত হয়েছেন বিশ্ববিখ্যাত জাদুশিল্পী জুয়েল আইচ ‘। ১৭ ডিসেম্বর তাকে এ সম্মাননায় ভূষিত করা হয় রাজধানীতে একটি অনুষ্ঠানে ।

    জুয়েল আইচ তার এই সম্মাননা প্রাপ্তির কথা জানিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন লেখেন, ‘আজ উত্তরা ক্লাব আমাকে ‘বীর মুক্তিযোদ্ধা সম্মাননা’য় ভূষিত করেছে, স্ট্যাটাসের সঙ্গে বিশ্ববিখ্যাত জাদুশিল্পী একটি ছবিও পোস্ট করেছেন।

    ‘বীর মুক্তিযোদ্ধা সম্মাননা’য় ভূষিত জুয়েল আইচ জাদু প্রদর্শনের পাশাপাশি বাঁশিবাদক ও চিত্রশিল্পী হিসেবে খ্যাতি অর্জন করেছেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। তার বাড়ি পিরোজপুর জেলার সমুদয়কাঠি ইউনিয়নে। দেশের শিশুদের অধিকার প্রতিষ্ঠায় জুয়েল আইচ কাজ করছেন ইউনিসেফের অ্যাডভোকেট হিসেবে ।

    জুয়েল আইচ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় ৯ নম্বর সেক্টরে যুদ্ধ করেছেন, মুক্তিযুদ্ধে অংশ নেনসেক্টর কমান্ডার মেজর জলিলের নেতৃত্বে ।

    একুশে পদক লাভ করেছেন জাদু শিল্পে অসামান্য অবদান রাখার জন্য তিনি । এছাড়াও কাজী মাহমুদুল্লাহ স্বর্ণপদক, বাংলাদেশ টেলিভিশন পুরস্কার, যুক্তরাষ্ট্রের সেরা জাতীয় পুরস্কার ‘বেস্ট ম্যাজিশিয়ান অব দ্যা ইয়ার’ ও সোসাইটি অফ অ্যামেরিকান ম্যাজিশিয়া’ পুরস্কার লাভ করেছেন জুয়েল আইচ ।

    পুরস্কার ছাড়াও বিশ্ববিখ্যাত এ জাদুশিল্পী লাভ করেন সিজেএফবির আজীবন সম্মাননা ও বাংলা একাডেমি ফেলোশিপ।

    মাহফুজা ১৮-১২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর