১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ক্রোয়েটদের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য মূল একাদশ

    ৩৬ বছরের শিরোপা খরা ঘোচানোর আর মাত্র দুই ধাপ দূরে আর্জেন্টিনা। আজ সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারালেই শিরোপার মঞ্চে পৌঁছে যাবে লিওনেল স্ক্যালোনির দল। এই ম্যাচ জিতলেই মেসিদের সামনে সুযোগ থাকবে তৃতীয়বারের মতো বিশ্বকাপের ট্রফি উঁচু করে ধরার।

    ফাইনালের টিকিট হাতে পেতে আজ কাতারের লুসাইল স্টেডিয়ামে ক্রোয়েটদের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। শেষ চারের বাধা টপকাতে দলের ফুটবলারদের নিয়ে কয়েক ধাপে অনুশীলন চালিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি।

    আর্জেন্টিনা নেদারল্যান্ডসের বিপক্ষে ২-২ গোলে ড্রর পর টাইব্রেকারে জিতে বিশ্বকাপ সেমিফাইনালে উঠেছে । ওই ম্যাচে রেফারি খেলোয়াড়দের ১৫টি হলুদ কার্ড দেখিয়ে বিতর্কের ঝড় তোলেন। তাতে করে আর্জেন্টিনার ক্ষতি হয়েছে বেশি।

    ডাচদের বিপক্ষে টুর্নামেন্টে দ্বিতীয় হলুদ কার্ড দেখায় সেমিফাইনালে খেলতে পারবেন না মার্কোস আকুনা ও গনজালো মনতিয়েল। অন্যদিকে গঞ্জালো মন্টিয়েল সুযোগ পেয়েছিলেন মেক্সিকোর বিপক্ষে শুরুর একাদশে। বাকি ম্যাচগুলোতে নেমেছেন বদলি হিসেবে। তবে এই রাইটব্যাকের নিষেধাজ্ঞা বেশ ঝামেলাতেই ফেলেছে স্ক্যালোনিকে। তবে ধারণা করা হচ্ছে, তার অনুপস্থিতি দলকে শুরুর একাদশ নিয়ে ভাবাবে না

    অবশ্য এই ম্যাচের একাদশে মনতিয়েলের থাকার সম্ভাবনা ক্ষীণ ছিল কারণ নাহুয়েল মলিনা রাইট ব্যাক হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। আকুনার নিষেধাজ্ঞায় বাঁ পাশে ফিরতে পারেন নিকোলাস তাগলিয়াফিকো।

    রক্ষণে অন্য দুটি জায়গা পাওয়ার লড়াইয়ে আছেন ক্রিস্টিয়ানো রোমেরো ও নিকোলাস ওতামেন্দি। অবশ্য পাঁচজনের ডিফেন্স তৈরি করলে সেখানে যোগ দিতে পারেন লিসান্দ্রো মার্তিনেজ।

    রদ্রিগো ডি পলের সঙ্গে মাঝমাঠ সামলাবেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার ও এনজো ফার্নান্দেজ। অ্যাঞ্জেল ডি মারিয়া ও আলেজান্দ্রো গোমেজ শুরু থেকে খেলার আশা করতে পারেন। বিশেষ করে আক্রমণে লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজের সঙ্গে ডি মারিয়াকে দেখা যেতে পারে।

    যথারীতি গোলপোস্টের নিচে থাকবেন এমিলিয়ানো মার্তিনেজ।

    আর্জেন্টিনার সম্ভাব্য মূল একাদশ: এমিলিয়ানো মার্তিনেজ; নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো; এনজো ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল, ম্যাক অ্যালিস্টার; অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ।

    মাহফুজা ১৩-১২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর