৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    ১ম সেমিফাইনালের ম্যাচ পরিচালনার দায়িত্বে ইতালিয়ান রেফারি দানিয়েল ওরসাতো

    আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়ার ১ম সেমিফাইনালের ম্যাচ পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে ইতালিয়ান রেফারি দানিয়েল ওরসাতোকে।

    এক বিবৃতিতে ফিফা এটি নিশ্চিত করে যে ওরসাতোই মূল রেফারি হিসেবে ম্যাচ পরিচালনা করবেন। ভালো রেফারি হিসেবে বেশ সুনাম রয়েছে তার। এবারের বিশ্বকাপ ফাইনাল পরিচালনার ক্ষেত্রে সম্ভাব্য রেফারির তালিকাতেও তার নাম রয়েছে। যদিও কাতার বিশ্বকাপের দ্বিতীয় পর্ব এবং কোয়ার্টার ফাইনালের কোন ম্যাচেই তাকে দেখা যায়নি।

    ক্লাব কিংবা জাতীয় দল, রেফারি হিসেবে সব জায়গাতেই বেশ সুনাম আছে ওরসাতোর। স্বভাবগতভাবে তিনি একজন শান্ত প্রকৃতির মানুষ। এবারের বিশ্বকাপের শিরোপা নির্ধারণী ম্যাচ পরিচালনার জন্য সম্ভাব্য রেফারির তালিকায় আছে তার নাম।

    তবে বিশ্বকাপের কাতার ও ইকুয়েডরের মধ্যকার উদ্বোধনী ম্যাচে তিনি রেফারি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও গ্রুপ পর্বে আর্জেন্টিনার মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচেও রেফারি হিসেবে ছিলেন তিনি।

    আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়ার অনেক ফুটবলার ইতালিয়ান লিগে খেলার কারণে তাকে বেশ ভালোভাবেই জানা আছে ফুটবলারদের। এছাড়া তার ক্যারিয়ারে তিনি ৩ বার ক্রোয়েশিয়ার ম্যাচে রেফারি ছিলেন। যেখানে মদ্রিচরা দুইবার জয় লাভ করেছে এবং আরেকটি ম্যচে ইউরো ২০২০ এ ইংল্যান্ডের কাছে ১-০ ব্যবধানে হেরেছিল।

    ২০২০ সালে আইএফএফএইচএস থেকে বর্ষসেরা রেফারির খেতাব পান তিনি। দানিয়েল ওরসাতোর সঙ্গে সহকারী রেফারির দায়িত্বে থাকবেন চিরো কারবোন এবং আলেসান্দ্রো জিয়ালাতিনি। এদিকে ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারির দায়িত্বে থাকবেন ইতালিরই মাসিমিলানো ইরাতি।

    মাহফুজা ১২-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর