৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    গোলাপবাগ মাঠে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ আজ

    সায়েদাবাদ বাস টার্মিনালের কাছে গোলাপবাগ  মাঠে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ শুরু হবে সকাল  ১১টায়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

    সমাবেশের অনুমতি পাওয়ার পরই শুক্রবার বিকেল থেকে গোলাপবাগের মাঠে জড়ো হতে শুরু করে দলটির নেতাকর্মীরা।

    আজ ভোর হতেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকার নেতাকর্মীরা যোগ দিচ্ছেন সমাবেশে।রাতেই প্রায় ভরে উঠেছিল গোলাপবাগ মাঠ। ভোর হতেই বিএনপিকর্মীদের উপস্থিতি মাঠ ছাড়িয়ে নেমেছে সড়কে। বিএনপির নেতাকর্মীদের মিছিল আর স্লোগানে মুখর হয়ে উঠেছে পুরো এলাকা।

    তবে সমাবেশে আসার পথে বাধার মুখে পড়তে হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

    মধ্যরাত থেকেই মাঠে বসে তৈরি করা হয়েছে ব্যানার-ফেস্টুন। এসব তৈরিতে ব্যস্ত দেখা যায় গোলাপবাগ মাঠে আসা কয়েকজন ফেস্টুন তৈরির কারিগরকে।

    এদিকে নাশকতা এড়াতে ঢাকার প্রবেশমুখে তল্লাশি চালাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনী। বাস, কার বা বাইক যে যেভাবেই ঢাকায় ঢুকছেন, তাদের তল্লাশি করা হচ্ছে।

    পুলিশ জানায়, নগরবাসীর নিরাপত্তার বিষয়টি মাথায় রেখেই পুলিশ সক্রিয়ভাবে দায়িত্ব পালন করছে। রাজধানীর বিভিন্ন পয়েন্টে তল্লাশি করা হচ্ছে, সাধারণ মানুষের নিরাপত্তার কথা চিন্তা করেই। কাউকে হয়রানি করা পুলিশের উদ্দেশ্য নয়।

    এদিকে, বিএনপির যেকোনো ধরনের অপতৎপরতা রুখতে সতর্ক পাহারায় রয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। মোড়ে মোড়ে অবস্থান নিয়েছেন তারা।

    আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপি বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশ করছে। এরই ধারাবাহিকতায় ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ করার সিদ্ধান্ত নেয় বিএনপি। দলটি নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের জন্য পুলিশের কাছে অনুমতি চায়। তবে পুলিশ নয়াপল্টনে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়নি। এ নিয়ে প্রায় দুই সপ্তাহের উত্তেজনার পর গতকাল বিকেলে গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পায় দলটি। এরপর থেকেই সেখানে সমবেত হতে শুরু করেছেন নেতাকর্মীরা।

    মাহফুজা ১০-১২

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর