২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ইউক্রেনকে আরও ২৭৫ মিলিয়ন মার্কিন ডলারের সামরিক সহায়তা প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্র’র

    যুক্তরাষ্ট্র ইউক্রেনকে আরও ২৭৫ মিলিয়ন মার্কিন ডলারের সামরিক সহায়তা প্যাকেজ ঘোষণা করেছে । নতুন এ সহায়তা প্যাকেজের ভেতরে অ্যান্টি-ড্রোন সরঞ্জামের পাশাপাশি বিমান প্রতিরক্ষাকে শক্তিশালী করার সরঞ্জামও রয়েছে বলে জানা যায়।

    শুক্রবার এক প্রতিবেদনে এসব তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স।

    চলমান যুদ্ধে ড্রোন হামলা প্রতিহত করতে ও বিমান প্রতিরক্ষা ব্যবস্থাকে শক্তিশালী করার জন্য ইউক্রেনকে নতুন করে ২৭৫ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের সামরিক সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র।

    প্যাকেজটি শুক্রবার ঘোষণা করা হতে পারে। যদিও ঠিক কী ধরনের অ্যান্টিড্রোন ও বিমান প্রতিরক্ষা সরঞ্জাম পাঠানো হচ্ছে, তার বিস্তারিত বিবরণ পাওয়া যায়নি।

    আরও জানা যায়, ইউক্রেনের জন্য সম্ভাব্য এ নতুন সামরিক সহায়তা প্যাকেজে লকহিড মার্টিন করপোরেশনের তৈরি হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেম (হিমারস) রকেট লঞ্চার, ১৫৫ মিমি গোলাবারুদ, হামভি সামরিক যান ও জেনারেটর অন্তর্ভুক্ত থাকবে ।

    অবশ্য যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের একজন মুখপাত্র এ সহায়তা প্যাকেজ নিয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানান । কারণ প্রেসিডেন্ট জো বাইডেন সই না করা পর্যন্ত এ সহায়তা প্যাকেজের বিষয়বস্তু ও আকার পরিবর্তন হতে পারে।

    এদিকে, বিষয়টি জানতে চাইলে তাৎক্ষণিক কোনো কিছু বলেনি হোয়াইট হাউজও।

    রাশিয়া সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা বাড়িয়েছে। রাশিয়ার এই ধরনের আক্রমণ মোকাবিলায় ইউক্রেনে কয়েক সপ্তাহ ধরে অত্যাধুনিক অ্যান্টি-এয়ারক্রাফ্ট নাজামস সিস্টেম পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র।

    মাহফুজা ৯-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর