৮ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ
২২শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ
৩০শে শাবান, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বিকেলে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করা হবে

    আজ বিকেলে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করা হবে। সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

    সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৩২ হাজার ৫৭৭ জন শিক্ষক নিয়োগ দেয়া হবে। ১৩ লাখের বেশি চাকরিপ্রার্থী নিয়োগ পরীক্ষায় অংশ নেন। লিখিত ও মৌখিক পরীক্ষার নম্বর একসাথে  করে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের -বুয়েট কম্পিউটার সায়েন্স বিভাগ ফল তৈরির কাজ শেষ করে।

    প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র জানায়, গেল বৃহস্পতিবার প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, অধিদপ্তরের মহাপরিচালক এবং বুয়েটের মধ্যে একটি সভা হয়। সভায় ফল প্রকাশের চূড়ান্ত অনুমোদন দেয়া হয় এবং  দুপুরের পর ফল প্রকাশ করা হবে।

    ২০২০ সালের ২০ অক্টোবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।এ বছরের ২২ এপ্রিল থেকে তিন ধাপে ৬১ জেলায় এ নিয়োগ পরীক্ষা হয়। তিন পার্বত্য জেলায় পরীক্ষা হয়নি। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন। ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেন ।

    মাহফুজা ২৮-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর