১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    কাতার সরকারের নির্দেশে শেষ মুহূর্তে স্টেডিয়ামে অ্যালকোহল বিক্রি বন্ধের সিদ্ধান্ত ফিফার

    কাতার সরকারের নির্দেশে ফিফা শেষ মুহূর্তে স্টেডিয়ামে অ্যালকোহল বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে । সারা বিশ্বে এ বিষয়ে  আলোচনা-সমালোচনা চলছে । ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেছেন, এই সিদ্ধান্ত বিশ্বকাপের প্রধান সমস্যা হতে পারে না। খবরটি জানায়  আরব নিউজ।

    শনিবার দোহায় ফিফা প্রেসিডেন্ট বলেন, স্টেডিয়ামে অ্যালকোহল বিক্রির চেষ্ঠা আমরা শেষ মুহূর্ত পর্যন্ত করেছি। তিন ঘণ্টা বিয়ার না খেলেও সমর্থকরা বেঁচে থাকতে পারবেন বলে মন্তব্য করেন তিনি।

    শুক্রবার কাতার আয়োজক কমিটি  স্টেডিয়ামের মধ্যে অ্যালকোহল নিষিদ্ধের ঘোষণা দেয়। এই সিদ্ধান্তে স্টেডিয়ামগুলো থেকে আরও দূরে সরানো হতে পারে অ্যালকোহল পরিবেশনকারী কনসেশন স্ট্যান্ডগুলো।

    ফিফা প্রাথমিকভাবে স্পন্সর বুডওয়েজারকে বিশ্বমঞ্চের ভেন্যুগুলোতে বিয়ার বিক্রির অনুমতি দেয় । তবে কাতার সেই সিদ্ধান্ত নাকচ করে দেয় । অ্যালকোহল নিষিদ্ধের বিষয়টি নিশ্চিত করে ফিফা এক বিবৃতি প্রকাশ করে বলে  ফ্যান জোন ও স্টেডিয়ামের মধ্যে অ্যালকোহল বিক্রি করা যাবে না।

    এর আগে, স্টেডিয়াম এবং অন্যান্য আতিথেয়তা ভেন্যুগুলোর বাইরে নির্ধারিত ফ্যান জোনে অ্যালকোহল পাওয়া যাবে বলে  প্রতিশ্রুতি দেয় কাতারের ডেলিভারি ও লিগ্যাসি সংক্রান্ত সুপ্রিম কমিটি।

    বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে কাতারকে নিয়ে শুরু থেকেই ছিল ব্যাপক সমালোচনা। ফিফার তৎকালীন প্রেসিডেন্ট সেপ ব্লাটারও কাতারকে আয়োজক বানানো ভুল সিদ্ধান্ত বলে জানান।

    মাহফুজা ১৯-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর