১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ভারতের গুজরাটের মাচ্চু নদীর উপর একটি ঝুলন্ত সেতু ভেঙে নিহত ৬০

    ভারতের গুজরাটের মোরবি জেলার মাচ্চু নদীর উপর একটি ঝুলন্ত সেতু ভেঙে মারা গেছেন ৬০ জন। এ ঘটনায় এখনও আটকা পড়েছে আছেন অনেকে ।  ধারনা করা হচ্ছে দুর্ঘটনার সময় শতাধিক মানুষ ছিলেন ব্রিজটিতে। আশঙ্কা করা হচ্ছে বেশ কিছু মানুষ নদীতে তলিয়ে গেছে । এরই মধ্যে উদ্ধার কাজে নেমেছে দেশটির পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। রোববার সন্ধ্যায় এ ঘটনাটি নিশ্চিত করে এনডিটিভি অনলাইন।

    স্থানীয়রা জানান , অত্যাধিক ওজন নিতে না পারার ব্রিজটি ভেঙে পড়ে। ধারনা করা হচ্ছে দুর্ঘটনার সময় ব্রিজটিতে ৫০০ মানুষ ছিল এবং  তাদের অধিকাংশই পর্যটক ছিলেন । এনডিটিভি অনলাইন জানিয়েছে, সেতুর উপরে থাকা সবাই নদীতে পড়ে গেছেন। এদের অনেককেই উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

    স্থানীয় প্রশাসন সূত্র জানায় , রক্ষণাবেক্ষণের পর পাঁচ দিন আগেই নতুন করে চালু করা হয় সেতুটি। ছয় দিনের মাথাতেই ঘটে গেল বিপর্যয়।

    দুর্ঘটনায় শিশু ও নারীদের মৃত্যুর আশঙ্কা বেশি  করা হচ্ছে বলে জানান পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। শুরুতে স্থানীয়রাই উদ্ধার কাজ শুরু করেন । পরে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী।

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভয়াবহ দুর্ঘটনার বিষয়ে খবর নিয়েছেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্রভাই প্যাটেলের কাছ থেকে। কেনদ্র থেকে  সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন মোদী এবং ঘোষণা করেছেন আর্থিক সাহায্য এর । দুর্ঘনায় মৃতদের পরিবারকে দুই লাখ টাকা করে দেয়া হবে। আহতদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য দিবে  প্রধানমন্ত্রীর দপ্তর।

    মাহফুজা ৩০-১০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর