৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    জিম্বাবুয়ের বিপক্ষে ওয়েস্ট উইন্ডিজের বাঁচা-মরার লড়াই

    ক্যারিবিয়ানদের সুপার টুয়েলভে ওঠার পথ কঠিন হয়ে পড়েছে । ‘বি’ গ্রুপে বাঁচা-মরার লড়াইয়ে আজ বুধবার বাংলাদেশ সময় বেলা ২টায় তারা মুখোমুখি হবে পুনরুজ্জীবিত জিম্বাবুয়ের।

    কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় দিন ঘটেছিল আরেকটি বড় অঘটন। দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে সহযোগী দেশ স্কটল্যান্ড হারিয়ে দেয় ।

    নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের ১৬১ রান তাড়া করতে নেমে ৪২ রানে হার মানে উইন্ডিজ। ম্যাচ শেষে হতাশা প্রকাশ করে অধিনায়ক নিকোলাস পুরান বলেছিলেন, ‘আমাদের জন্য কঠিন হার, অবশ্যই হতাশ। আমাদের অনেক পরিশ্রম করতে হবে এবং দুটি ম্যাচ জিততে হবে। এই হারের জন্য আমাদের দায় নিতে হবে।’

    গত বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেবারও তারা ইংল্যান্ডের কাছে হার দিয়ে প্রতিযোগিতা শুরু করেছিল। শেষ করেছিল কেবল একটি জয় দিয়ে, বাংলাদেশের বিপক্ষে।

    র‌্যাকিংয়ে পিছিয়ে থাকায় এবার প্রথম রাউন্ডে খেলতে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজকে। সেখানেও শুরু হলো পরাজয় দিয়ে। এখন তাদের ঘুরে দাঁড়ানোর মিশন।

    তবে উইন্ডিজের জন্য বড় বাধা জিম্বাবুয়ে, যারা ছয় বছর পর বিশ্বকাপে ফিরে আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে। ৩১ রানের জয়ে ৪৮ বলে ৮২ রানের চমৎকার ইনিংস খেলেন সিকান্দার রাজা। ৩৬ বছর বয়সী এই ব্যাটিং অলরাউন্ডার ২২ রান দিয়ে নেন ১ উইকেটও।

    রাজকীয় পারফরম্যান্সের পর রাজা বলেছিলেন, তারা শুধু টুর্নামেন্টে নামকাওয়াস্তে খেলতে আসেননি। সুপার টুয়েলভে উঠে বড় দলগুলোর মুখোমুখি হতে চায়। বড় কিছুর স্বপ্ন দেখা জিম্বাবুয়ে কঠিন ম্যাচই ক্যারিবিয়ানদের উপহার দিবে বলার অপেক্ষা রাখে না।

    দুই দল এর আগে তিনবার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছিল। ২০১০ ও ২০১৩ সালে জিম্বাবুয়ের ওয়েস্ট ইন্ডিজ সফরে হয় ম্যাচগুলো। প্রথম সফরে আফ্রিকান দেশটি জিতলেও, পরের দুটি টি-টোয়েন্টির সিরিজে তাদের হোয়াইটওয়াশ করে ক্যারিবিয়ানরা। এবার বড় মঞ্চে জয় কার দিকে যায়, সেটাই দেখার বিষয়।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর