৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ত্রিদেশীয় সিরিজে টানা দুই ম্যাচে হার টাইগারদের

    স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতিটা তেমন হলো না টাইগারদের। ত্রিদেশীয় টুর্ণামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হেরেছে সাকিবের নেতৃত্বে থাকা দলটি। স্বাগতিকদের কাছে পাত্তাই পায়নি টাইগাররা।

    আট উইকেটে হেরেছে বাংলাদেশ।প্রথম ম্যাচে হারে পাকিস্তানের বিপক্ষে।  টানা দুই পরাজয়ে ফাইনাল খেলার সম্ভাবনা অনেকটাই অনিশ্চিত হলো টাইগারদের। ফাইনাল খেলতে হলে পরবর্তি দুই ম্যাচে যেমন জয় পেতে হবে তেমনি নিউ জিল্যান্ডকে হারতে হবে দুই ম্যাচে। কারন পাকিস্তান এরই মধ্যে দুই ম্যাচ খেলে দুই ম্যাচে জয় পেয়ে  ফাইনাল মোটামুটি নিশ্চিত করেছে। আর নিউজিল্যান্ড এক ম্যাচে জয় পেয়ে  পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে রয়েছে।  সেখানে  কোন ম্যাচে জয় না পাওয়ায় পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে বাংলাদেশ।

    কেন এমন পরাজয়। বোলিং আর টপ অডার ব্যাটসম্যানদের ব্যর্থতার টানা দুই ম্যাচ হেরেছে বাংলাদেশ।নিজেদের দ্বিতীয় ম্যাচে একাদশে ফিরেছেন সাকিব আল হাসান  ও নাজমুল হোসেন শান্ত। বাদ পড়েছেন সাব্বির রহমান ও মোস্তাফিজুর রহমান।

    ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস হেরে ব্যাট করে ৮ উইকেটে ১৩৭ রান সংগ্রহ করে সাকিব বাহিনী। জবাবে নেমে ২ উইকেট হারিয়ে ১৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড।

    টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় ১২ রানে সাজঘরে ফেরেন মেহেদী হাসান মিরাজ। এর পরের ওভারেই জীবন পান লিটন দাস।

    লিটন দাসকে নিয়ে রানের গতি বাড়ান শান্ত। শূণ্য রানে জীবন পাওয়া লিটন নিজের খাতায় পনের রান যোগ করেই একই পথে হাটেন।দলীয় ৫৯ রানে ইশ সোধির শততম উইকেটের শিকার হন শান্ত। আফিফ দলের হাল ধরতে চাইলেও পেলেন না ভাল কোন সঙ্গি। মোসাদ্দেক দুই আর ইয়াসির আলী সাত রান করে সাজ ঘরে ফেরেন।

    আফিফের সঙ্গ দিতে সাকিব নামেন। তবে এবার হলো উরেল্টা দলীয় একশ’দুই রানে সাজঘরে ফেরেন আফিফ।আফিফের ফেরার আট রান পর উইকেট ছাড়েন সাকিব। শেষ পর্যন্ত আট উইকেটে ১৩৭ রানে থামে টাইগাররা।

    মাঝারি লক্ষ্যে খেলতে নেমে তাসকিন আহমেদের ওভারে এক বাউন্ডারিসহ ১০ রান তুলে নেয় কিউইরা।দলীয় ২৪ রানে ফিন অ্যালেনকে শরিফুল ফেরালে আশা জাগে টাইগার শিবিরে।

    এরপর টাইগার বোলারদের ওপর চড়াও হয় স্বাগতিক ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত দুই উইকেট হারিয়ে দুই ওভার একবল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় নিউজিল্যান্ড।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর