১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠান শেষ হলো

    শেষ হলো ব্রিটেনের প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া । স্থানীয় সময় সোমবার সেন্ট জর্জ চ্যাপেলে সমাহিত করা হয় তাকে।  খবরটি জানায়  বিবিসি।

    বিবিসির প্রতিবেদনে বলা হয়, সংগীতজ্ঞ জোহান সেবাস্তিয়ান বাখের কম্পোজিশন বাজান বাদকেরা রানিকে সমাহিত করার সময় । পরে রানির জন্য আশীর্বাদ প্রার্থনা করেন চার্চ অব ইংল্যান্ডের প্রধান আর্চবিশপ অব ক্যান্টারবুরি জাস্টিন ওয়েলবি ।

    দেশটির জাতীয় সংগীত গাওয়া হয় চার্চ অব ইংল্যান্ডের প্রধানের আশীর্বাদ শেষ হওয়ার পর ।

    মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, জাপানের সম্রাট নারুহিতো ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২ হাজারেরও বেশি অতিথি যোগ দেন এ অন্ত্যেষ্টিক্রিয়ায়।  বিশ্বের বিভিন্ন দেশের টেলিভিশন চ্যানেলগুলোতে রানির অন্ত্যেষ্টিক্রিয়া সরাসরি সম্প্রচার করা হয়।

    রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ ভারত, ফ্রান্সসহ বিভিন্ন দেশ থেকে প্রতিনিধি দল যোগ দেন। তবে রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় রাশিয়া, আফগানিস্তান, মিয়ানমার, উত্তর কোরিয়া, সিরিয়ার থেকে কাউকে আমন্ত্রণ জানানো হয়নি।

    রানি দ্বিতীয় এলিজাবেথ ৮ সেপ্টেম্বর স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে ৯৬ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন । তিনি দীর্ঘ সাত দশক ব্রিটেনের রানির সিংহাসনে অধিষ্ঠিত ছিলেন।

    মাহফুজা ১৯-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর