২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ২-১ গোলে জিতে শীর্ষে রিয়াল

    পেলো দুর্দান্ত জয় । এই জয়ে লা লিগার শীর্ষস্থান ফিরে পেলো রিয়াল মাদ্রিদ। রোববার অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে তাদেরই মাঠে ২-১ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। এই জয়ে আবারও বার্সার সঙ্গে দুই পয়েন্টের ব্যবধান বাড়িয়ে এক নম্বরে কার্লো আনচেলত্তির দল।

    প্রথমার্ধে বেশিরভাগ সময় অ্যাটলেটিকোর চেয়ে পিছিয়ে ছিল রিয়াল। অভিজ্ঞ স্ট্রাইকার করিম বেনজেমাকে ছাড়া ওয়ান্দা মেট্রোপলিতানোতে নেমেছিল তারা। স্বাগতিকরা ১৬ মিনিটের মধ্যে তিনবার শট নেয় রিয়ালের গোলপোস্টে। কিন্তু কখনও ক্রসবারের উপর দিয়ে, আবার গোলবারের পাশ দিয়ে বল চলে গেছে বাইরে।

    শেষ পর্যন্ত রিয়াল লিড নেয় ১৮ মিনিটে। অরেলিয়েন টিশোমেনিকে পাস দিয়ে বক্সে ঢুকে যান রদ্রিগো। টিশোমেনি বল উড়িয়ে বক্সে পাঠান, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড কাঁপান জাল।

    দ্বিতীয় গোলটি তো করেই ফেলেছিলেন ভিনিসিউস জুনিয়র। বল নিয়ে দৌড়ে বক্সে ঢুকে লক্ষ্যে শট নেন, কিন্তু বল পোস্টে লেগে দূরের পোস্টের কাছে চলে যায়, দৌড়ে এসে ফেডেরিকো ভালভার্দে করেন দ্বিতীয় গোল।

    স্বাগতিকরা ফিরে আসার সর্বোচ্চ চেষ্টা করতে থাকে। তারা এক গোল শোধও করে। কর্নার কিক থেকে উড়ে আসা বল মারিও হার্মোসোর কাঁধে লেগে জালে ঢুকে যায় ৮৩ মিনিটে। বাকি ৭ মিনিটে সমতাসূচক গোলের দেখা পায়নি অ্যাটলেটিকো। বরং ৯১তম মিনিটে হারমোসো নিজেদের বক্সে প্রতিপক্ষ খেলোয়াড়কে ফাউল করে লাল কার্ড দেখেন।

    এই জয়ের পর স্প্যানিশ সমর্থকদের একহাত নেন গত সপ্তাহে বর্ণবাদের শিকার হওয়া ভিনিসিউস। ব্রাজিলিয়ান সতীর্থ রদ্রিগোর সঙ্গে উদযাপনের ছবি টুইট করে তিনি লিখেছেন, ‘যেখানে খুশি, নাচো।’ এই তো সুযোগ!

    ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে রিয়াল, বার্সার পয়েন্ট ১৬। অ্যাটলেটিকো তাদের নগরপ্রতিদ্বন্দ্বীর চেয়ে ৮ পয়েন্ট পেছনে থেকে সপ্তম স্থানে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর