৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    রুদ্ধশ্বাস ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান

    এশিয়া কাপের  সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে পাঁচ উইকেটে জয় পেয়েছে পাকিস্তান। এ জয়ের মধ্যে দিয়ে এশিয়া কাপের প্রথম দেখার প্রতিশোধ নিলো পাকিস্তান।দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে সাত উইকেটে ১৮১ রান সংগ্রহ করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে   একবল  হাতে রেখে পাঁচ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় বাবর আজমের দল।

    ভারত –পাকিস্তানের ম্যাচ মানে বাড়তি উত্তেজনা।বলা হয় ক্রিকেট বিশ্বের সবচেয়ে দামি ভারত-পাকিস্তানের ম্যাচ। বলে বলে                   করতে হয় জয়-হারের সমিকরন। একবার ভারতের পক্ষে আরেক বার পাকিস্তানের পক্ষে। এভাবে চলে ভারত –পাকিস্তানের ম্যাচটি। শেষ পর্যন্ত জয়ের হাসি হাসলো  পাকিস্তান।আগে ব্যাট করতে নেমে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা  ও লোকেশ রাহুল দৃঢ়তার সঙ্গে ব্যাটিং শুরু করে।  এ জুটির ৫৪ রানের মাথায় সাজ ঘরে ফেরেন রোহিত শর্মা।

    এর আট রান পরই শাদাব খানের কাছে ধরা দিয়ে একই পথে হাটেন লোকেশ রাহুল।রোহিত ও রাহুল ফেরার পর কোহলি ও সূর্যকুমারের জুটি রানের গতি বাড়াতে থাকেন। কিন্তু ২১ বলে ২৯ রান তুলতেই ভাঙে এই জুটি। মোহাম্মদ নাওয়াজের করা ওভারের চতুর্থ বলে উড়িয়ে মারতে গিয়ে  আসিফ আলীর হাতে ধরা পড়েন সূর্যকুমার। ১০ বলে ২ চারে ১৩ রান করে যান তিনি।বিরাট কোহলি উইকেটের একপাশ আগলে থেকে টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৩২তম হাফসেঞ্চুরি করেন।ওয়ান ডাউনে নেমে ১৯ ওভার ৪ বল পর্যন্ত ব্যাট করেন কোহলি। ৪৪ বল মোকাবিলা করে ৪টি চার ও ১ ছক্কায় ৬০ রান করে রান আউট হন। শেষ পর্যুন্ত সাত উইকেটে ১৮১ রান সংগ্রহ করে ভারত।

    জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খায় পাকিস্তান। দলীয় ২২ রানে সাজঘরে ফেরেন অধিনায়ক বাবর আজম।

    মোহাম্মদ রিজওয়ান একপাশ আগলে রেখে ফখর জামানকে নিয়ে রানের গতি বাড়ান। দলীয় ৬৩ রানে ফখর জামান সাজঘরে ফেরেন।মোহাম্মদ নাওয়াজ ও রিজওয়ান জুটির মারমুখি ব্যাটিংয়ে ম্যাচ চলে যায় পাকিস্তানের পক্ষে।  কিন্তু দলীয় ১৩৬ রানের মাথায় নাওয়াজ সাজঘরে ফেরে। এর এগারো রান পর রিজওয়ান একই পথে হাটলে ম্যাচ ভারতের পক্ষে চলে যায়।

    ভুবনেশ্বরের করা ১৯তম ওভারে ম্যাচ চলে যায় পাকিস্তানের পক্ষে।আসিফ আলী ছক্কা মেরেছেন, চার মেরেছেন খুশদিল শাহ। শেষ বলে আলগা ফিল্ডিংয়ের সৌজন্যে পাকিস্তান পেয়েছে আরেকটি চার।শেষ ২ বলে ২ রান দরকার, ক্রিজে  নতুন ব্যাটসম্যান ইফতিখার আহমেদ। বোলারের মাথার ওপর দিয়ে খেলে ২ রান নিয়ে পাকিস্তানকে জয়ের বন্দরে পৌছে দেন।

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর