১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপে শুভ সূচনা ভারতের

    গত বছর একই মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল । সেই দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মাঠে রোববার রাতে এশিয়া কাপের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপে শুভ সূচনা করলো ভারত এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে হারের বদলা নিলো।

    টানটান উত্তেজনা ও মুহুর্তে ‍মুহুর্তে রং পাল্টানোর ম্যাচে  শেষ ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে ভারতকে জেতান হার্দিক পান্ডিয়া।

    পাকিস্তান টস হেরে আগে ব্যাট করে ১৯.৫ ওভারে অলআউট হয় ১৪৭ রানে। জবাবে ১৯.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত।

    ব্যাট হাতে ভারতের বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা ৩৫টি করে রান করেন। আর হার্দিক পান্ডিয়া ১৭ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। বল হাতে পাকিস্তানের মোহাম্মদ নাওয়াজ ৩টি ও নাসিম শাহ ২টি উইকেট নেন।

    এদিকে বিরাট কোহলির শততম টি-টোয়েন্টি ম্যাচ ছিল । শততম ম্যাচে ৩৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৫ রান করেন দলের জয়ে বড় ভূমিকা পালন করেন তিনি।

    ব্যাটিংয়ের ভারতের বোলিং তোপের মুখে পাকিস্তানের কেউ ৪৩ রানের বেশি করতে পারেননি। মোহাম্মদ রিজওয়ান সর্বোচ্চ ৪৩ রান করেন। ২৮ রান করেন ইফতিখার আহমেদ। আর শেষদিকে ৬ বলে ১৬টি রান করেন শাহানাওয়াজ ধানির ব্যাট থেকে।

    বল হাতে ভারতের ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ২৬ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২৫ রান দিয়ে হার্দিক পান্ডিয়া নেন ৩টি উইকেট। আর অর্শ্বদীপ সিং ৩৩ রানে নেন ২টি উইকেট।

    হাইভোল্টেজ ম্যাচটি জিততে শেষ ৩ ওভারে ৩২ রান প্রয়োজন ছিল ভারতের। অষ্টাদশ ওভারে জাদেজা ১ চার ও ১ ছক্কায় ১১ রান তোলেন। তাতে ১২ বলে প্রয়োজন ছিল ২১ রান। কিন্তু হার্দিক পান্ডিয়া রউফের করা ১৯তম ওভারে ৩টি চার হাঁকিয়ে ম্যাচ নাগালে নিয়ে আসেন। তাতে ৬ বলে জিততে ৭ রান প্রয়োজন ছিল ভারতের।

    শেষ ওভারের প্রথম বলে নাওয়াজ বোল্ড করেন জাদেজাকে (৩৫)। তাতে ৫ বলে প্রয়োজন ছিল ৭ রান। দিনেশ কার্তিক ১ রান দিয়ে প্রান্ত বদল করার পর চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে ভারতকে জেতান পান্ডিয়া। তিনি ১৭ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন। ম্যাচসেরাও হন তিনি।

    এশিয়া কাপে ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে বুধবার হংকং-এর মুখোমুখি হবে ভারত। আর ০২ সেপ্টেম্বর হংকং-এর মুখোমুখি হবে পাকিস্তান।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    পাকিস্তান: ১৪৭/১০ (১৯.৫ ওভারে)।

    ভারত: ১৪৮/৫ (১৯.৪ ওভারে)

    ফল: ভারত ৫ উইকেটে জয়ী।

    ম্যাচসেরা: হার্দিক পান্ডিয়া।

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর