১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ‘সর্বকালের সেরা অফস্পিনার ক্রিস গেইল, মুরালি-নারিন তার ধারেকাছে নেই’

    আগামী মাসে ক্রিস গেইলের ৪৩ বছর পূর্ণ হবে । অনেকবার অবসরের যাওয়ার কথা থাকলেও ক্রিকেটের কোনও ফরম্যাটকে বিদায় বলেননি তিনি। অবশ্য অনেকের ধারনা যে, তিনি গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন। এই বছর হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি খেলবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। তবে তাকে মেরুন জার্সিতে আবারও ওপেনিং করতে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

    এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ রান স্কোরার প্রস্তুতি নিচ্ছেন ক্যারিবিয়ানে হতে যাওয়া ৬০ বলের নতুন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ‘সিক্সটি’-তে। এই প্রতিযোগিতার সবচেয়ে বড় তারকা গেইল। সেখানে ব্যাট করতে নামার আগে নিজের বোলিং দক্ষতা নিয়েও কথা বললেন তিনি।

    খণ্ডকালীন এই অফস্পিনার নিজেকে বোলিংয়েও বিশ্বসেরা দাবি করেছেন। ইউনিভার্স বস জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোকে বলেছেন, ‘আপনি জানেন কি? আমার বোলিং সহজাত। মুরালি (মুত্তিয়া মুরালিধরন) নিশ্চিতভাবে আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না। আমার আছে সেরা ইকোনমি, এমনকি এইখানে সুনীল নারিনও আমার ধারেকাছে নেই।’

    সত্যিই কি তাই। টি-টোয়েন্টি ১৪৫৬২ রান করে ব্যাটিংয়ে সবার সেরা হলেও বোলিংয়ে কিন্তু বলার মতো কিছু করেননি গেইল। ৪৬৩ টি-টোয়েন্টি খেলে ৭.৬২ ইকোনমি রেটে ৮৩ উইকেট নিয়েছেন। সেখানে মুরালিধরন ১৭৯ উইকেট এবং নারিন নিয়েছেন ৪৬৩ উইকেট, ইকোনমি ৬.০২।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর