১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করে হারলো নেদারল্যান্ডস

    ব্যাটিং এর শুরুতে উইকেট হারালেও ফখর জামানের সেঞ্চুরি ও বাবর আজমের ফিফটিতে ৩১৪ রানের বিশাল পুঁজি পেয়েছিল পাকিস্থান। কিন্তু সেই বিশাল ‍পুঁজিও এক সময় মামলি মনে হচ্ছিল পাকিস্থানের কাছে। পাল্টা জবাব দিয়ে জয়ের দিকেই এগিয়ে যায় নেদারল্যান্ডস।

    কিন্তু শেষ পর্যন্ত জয়ের হাসি হাসতে পারেনি। ৮ উইকেটে ২৯৮ রানে থামে তাদের ইনিংস। ১৬ রানের জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে পাকিস্তান।

    রটারডামে টস জিতে ব্যাটিং করতে নেমে পাকিস্তানের শুরুটা ভালো ছিল না। ইমাম-উল-হক ২ রানে ফেরেন সাজঘরে। ফখর জামান শুরু থেকে ছিলেন মন্থর। বাবর আজম পাওয়ার প্লে’র পূর্ণ ব্যবহার করলেও স্ট্রাইক রোটেট করতে পারছিলেন না। কিন্তু থিতু হওয়ার পর দারুণ সব শট খেলে ব‍্যবধান ঘুচিয়ে দেন ফখর। ১০৯ বলে ১২ চার ও এক ছক্কায় খেলেন ১০৯ রানের ইনিংস। পেয়ে যান ক‌্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি।

    বাবর একই পথে হাঁটছিলেন। ৮৫ বলে ৭৪ রানে তার ইনিংসটি শেষ হয়। দ্বিতীয় উইকেটে এই দুজন ১৬৮ রানের জুটি গড়েন। শেষটায় ঝড় তোলেন শাদাব ও অভিষিক্ত সালমান। শাদাব ২৮ বলে ৪৮ ও সালমান ১৬ বলে ২৭ রান করেন।

    লক্ষ‌্য তাড়ায় তিন ফিফটিতে দারুণ জবাব দেয় নেদারল‌্যান্ডস। তবে কেউ দায়িত্ব নিয়ে ফিনিশিং করতে না পারায় শেষটায় হাসতে পারেনি স্বাগতিকরা। ওপেনিংয়ে বিক্রমজিত সিং ৯৮ বলে ৬৫ রান করেন। মাঝে অভিজ্ঞ টম কুমার ৫৪ বলে করেন ৬৫ রান। উইকেট রক্ষক ব‌্যাটসম‌্যান স্কট এডওয়ার্ডস ৬০ বলে ৭১ রান করে অপরাজিত থাকলেও জয়ের কাজ শেষ করতে পারেননি। এছাড়া শেষ দিকে ২৪ বলে ২৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন লোগান ভন বিক।

    বল হাতে পাকিস্তানের সেরা হারিস রউফ ও নাসিম শাহ। ৩টি করে উইকেট পেয়েছেন তারা। এছাড়া ১টি করে উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম ও মোহাম্মদ নেওয়াজ।

    ১৬ রানের জয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে ১০ পয়েন্ট পেয়েছে পাকিস্তান। তাদের পয়েন্ট এখন একশ ছুঁয়েছে। এর আগে ইংল‌্যান্ড, বাংলাদেশ ও আফগানিস্তানের পয়েন্টও একশ ছুঁয়েছিল।

    সেঞ্চুরিতে ম‌্যাচ সেরার পুরস্কার পেয়েছেন ফখর জামান। বৃহস্পতিবার একই মাঠে দ্বিতীয় ম‌্যাচে মাঠে নামবে দুই দল।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর